বৃহস্পতিবার, ২০ Jun ২০১৯, ১২:৫২ পূর্বাহ্ন

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
24 hour essay writing service
Uncategorized
অপরাধ
অর্থনীতি
আদালত
আন্তর্জাতিক
আবহাওয়া
ইসলাম
কলাম
ক্যাম্পাস
ক্রিকেট
খেলাধুলা
চাকুরির খবর
ছবি
জাতীয়
জীবন ব্যবস্থা
তথ্যপ্রযুক্তি
ধর্ম
নির্বাচিত খবর
পরামর্শ
পুঁজিবাজার
প্রবাস
ফিচার
ফুটবল
ফেসবুক কর্নার
বিনোদন
বিবিধ
ভিডিও
ভোটের হাওয়া
মতামত
রাজধানী
রাজনীতি
রিপোর্টার পরিচিতি
শিক্ষা
শিরোনাম
শিল্প ও সাহিত্য
শীর্ষ খবর
সকল বিভাগ
সবখবর
সম্পাদকীয়
সর্বশেষ
সংস্কৃতি
সাক্ষাৎকার
সারাদেশ
সিটি কর্পোরেশন
স্বাস্থ্য কথা
শিরোনাম

গ্রেটার ম্যানচেস্টার চিটাগাং সমিতির মেজবান সম্পন্ন

লন্ডন, যুক্তরাজ্য:

গ্রেটার ম্যানচেস্টার চিটাগাং সমিতির মেজবান সম্পন্ন
প্রিন্ট করুন
হাজার বছরের বাঙালি সংস্কৃতি অঞ্চলভেদে ভিন্ন ভিন্ন রূপে ও স্বকীয়তায় বিকশিত হয়ে আসছে যুগ যুগান্তরে । চট্টগ্রামের মেজবান তারই একটি অংশ। বিশ্বের যে প্রান্তেই হোক চট্টগ্রামের ঐতিহ্য ও সংস্কৃতির অন্যতম স্বারক ‘’ মেজবান ’’ আয়োজন এখন স্বদেশের গন্ডি পেরিয়ে প্রবাসেও অনেকটা রীতি বা প্রচলন হয়ে গেছে ।

বিভিন্ন সমিতি, কমিটির ব্যানারে অন্তত বছরে একবার হলেও চট্টগ্রামবাসী মেজবান আয়োজন করে থাকে । গত ৬ জানুয়ারি ২০১৯ যুক্তরাজ্যের ম্যানচেস্টারের চট্টগ্রামবাসীদের সংগঠন গ্রেটার ম্যানচেস্টার চিটাগাং সমিতির বাৎসরিক মেজবান ও সাংস্কৃতিক অনুষ্ঠান জাকজমক পূর্ণভাবে হয়ে গেল ।

স্থানীয় জিএমবিএ হলের দ্বিতল ভবন ব্রিটেনের বিভিন্ন অঞ্চল থেকে আগত ৭০০ শতাধিক অতিথির কলরবে মুখরিত ছিল সন্ধ্যা পেরিয়ে রাত পর্যন্ত । স্থানীয় শিল্পীদের গান, শিশু শিল্পীদের একক ও দলীয় নৃত্য পরিবেশনের পর ব্রিটেন ও ইউরোপের জনপ্রিয় কণ্ঠশিল্পী লাবণী বড়ুয়া যেন এসেছিলেন ম্যানচেস্টার জয় করতে। লাবণী ‘র চাটগাইয়া, মৌলিক, আধুনিক, ভান্ডারী ও হিন্দি গানের উত্তাল তরঙ্গে উল্লসিত ছিল আগত অতিথি ও শ্রোতারা ।

অপরাহ্নে শুরু হওয়া অনুষ্ঠানের প্রথম পর্বে আগামী ২০১৮-২০১৯ সালের কার্যক্রম এবং সমিতির লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করা হয় । সংগঠনের সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল চোধুরী, মোহাম্মদ জাবেদ উদ্দীন ও মোহাম্মদ মফিজুর রহিম পরিচালনায় অনুষ্ঠানে কোরান থেকে তিলাওয়াত করেন আসিফ খান ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জিএমসিএস-এর চেয়ারম্যান নাসিরুল আলম । তিনি দল, মত, ধর্ম, বর্ণ সবকিছুর উর্ধ্বে থেকে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান । এতে আরো বক্তব্য রাখেন জিএমবিএ চেয়ারম্যান আবু নাসের ওহাব, কাউন্সিলর লুতফুর রহমান । জিসিএ-এর চেয়ারম্যান ব্যারিস্টার মোহাম্মদ মনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক কাউন্সিলর সৈয়দ ফিরোজ গণি, ম্যানচেস্টারে বাংলাদেশের সহকারী হাইকমিশনার আবু নাসের মোহাম্মদ আনোয়ারুল ইসলাম।

পরে কৃতী শিক্ষার্থীদের মাঝে সনদ প্রদান করেন জিএমসিএস-এর কার্যকরী পরিষদের সদস্যরা । র‌্যাফল ড্র তে ছিল আকর্ষণীয় পুরস্কার । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কার্যকরী পরিষদের সদস্য লোকমান চোধুরী, মোহাম্মদ খায়রুজ্জামান, ইব্রাহীম খলিল, নাজমুল হক রিবন, মোহাম্মদ ইসমাইল হোসেন, ফয়সাল কবির নিক্সন, জাহাঙ্গীর ইসহাক, আশিক মিয়া, মহিউদ্দিন, আনোয়ারুল আজিম, ইয়াকুব আলী, মোহাম্মদ নাসির, ইসমাইল আব্দুল্লাহ, আলাউদ্দিন হোসেন, শামসুদ্দিন খান, মনির হোসেন রিপন, শাহ কাইয়ুম, মহিবুল মাওলা সহ প্রমুখ।

শেয়ার করুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

সংশ্লিষ্ট সংবাদ

shares