সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ০১:০১ অপরাহ্ন

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
24 hour essay writing service
Uncategorized
অপরাধ
অর্থনীতি
আদালত
আন্তর্জাতিক
আবহাওয়া
ইসলাম
কলাম
ক্যাম্পাস
ক্রিকেট
খেলাধুলা
চাকুরির খবর
ছবি
জাতীয়
জীবন ব্যবস্থা
তথ্যপ্রযুক্তি
ধর্ম
নির্বাচিত খবর
পরামর্শ
পুঁজিবাজার
প্রবাস
ফিচার
ফুটবল
ফেসবুক কর্নার
বিনোদন
বিবিধ
ভিডিও
ভোটের হাওয়া
মতামত
রাজধানী
রাজনীতি
রিপোর্টার পরিচিতি
শিক্ষা
শিরোনাম
শিল্প ও সাহিত্য
শীর্ষ খবর
সকল বিভাগ
সবখবর
সম্পাদকীয়
সর্বশেষ
সংস্কৃতি
সাক্ষাৎকার
সারাদেশ
সিটি কর্পোরেশন
স্বাস্থ্য কথা
শিরোনাম

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ববি হাজ্জাজ

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ববি হাজ্জাজ
প্রিন্ট করুন
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ। এছাড়াও দুই সিটির সম্প্রসারিত ওয়ার্ডগুলোতে নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন মোট ৬৮ প্রার্থী।

শনিবার এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলে রির্টানিং কর্মর্কতা আবুল কাশেম জানিয়েছেন।

ববি হাজ্জাজ সরে যাওয়ায় এখন মেয়র পদের জন্য ভোটের লড়াইয়ে থাকলেন পাঁচজন। এদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন আতিকুল ইসলাম। বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছে না। অন্য মেয়র প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির শাফিন আহমেদ, পিডিপির শাহীন খান, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র মোহাম্মদ আব্দুর রহিম।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকা পাঁচ প্রার্থীকে রোববার প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলে রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন।

প্রার্থিতা প্রত্যাহার প্রসঙ্গে ববি হাজ্জাজ বলেন, আমাদের দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন এখন নিবন্ধিত দল। নিবন্ধন পাওয়ার আগেই আমি মনোনয়নপত্র কিনেছিলাম। এখন দলের সিদ্ধান্তে সরে দাঁড়াচ্ছি।

তবে ভবিষ্যতে এনডিএম সব র্নিবাচনে অংশ নেবে বলে আশা প্রকাশ করেন তিনি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে আরো জানা যায়, শনিবার ববি হাজ্জাজ ছাড়াও দুই সিটির সম্প্রসারিত ওয়ার্ডগুলোতে নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন মোট ৬৮ প্রার্থী। এরমধ্যে ঢাকা উত্তর সিটির ২০টি সাধারণ ওয়ার্ডে ৪০ জন ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডে একজন এবং ঢাকা দক্ষিণ সিটির ১৮টি ওয়ার্ডে ২৬ জন ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডে একজন প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

এদিকে ঢাকা উত্তর সিটির ৯ ও ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মারা যাওয়ায় এ দু’টিতে উপ-নির্বাচনের প্রয়োজন পড়ে। ৯ নম্বর ওয়ার্ডে মুজিব সরোয়ার মাসুম বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হতে যাওয়ায় এ ওয়ার্ডে ভোটগ্রহণের প্রয়োজন হবে না। এ সিটির মেয়র, ২০ নম্বর ওয়ার্ড এবং সম্প্রসারিত সাধারণ ১৮টি ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব ওয়ার্ডে এখন ১২৪ জন প্রতিদ্বন্দ্বী থাকছেন।

ঢাকা দক্ষিণ সিটির সম্প্রসারিত ১৮টি সাধারণ ওয়ার্ডে সবমিলিয়ে ২৬ জন প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। ফলে এ ওয়ার্ডগুলোতে এখন প্রার্থী রয়েছেন ১২৫ জন। আর সংরক্ষিত ৬টি ওয়ার্ডে একজন প্রার্থিতা প্রত্যাহার করায় লড়ছেন ২৪ জন।

ডিএনসিসিতে মেয়র পদ এবং ডিএনসিসি ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সম্প্রসারিত ওয়ার্ডগুলোতে নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী শনিবার ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আগামী ২৮ ফেব্রুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

সংশ্লিষ্ট সংবাদ