সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ০৪:০৮ অপরাহ্ন

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
24 hour essay writing service
Uncategorized
অপরাধ
অর্থনীতি
আদালত
আন্তর্জাতিক
আবহাওয়া
ইসলাম
কলাম
ক্যাম্পাস
ক্রিকেট
খেলাধুলা
চাকুরির খবর
ছবি
জাতীয়
জীবন ব্যবস্থা
তথ্যপ্রযুক্তি
ধর্ম
নির্বাচিত খবর
পরামর্শ
পুঁজিবাজার
প্রবাস
ফিচার
ফুটবল
ফেসবুক কর্নার
বিনোদন
বিবিধ
ভিডিও
ভোটের হাওয়া
মতামত
রাজধানী
রাজনীতি
রিপোর্টার পরিচিতি
শিক্ষা
শিরোনাম
শিল্প ও সাহিত্য
শীর্ষ খবর
সকল বিভাগ
সবখবর
সম্পাদকীয়
সর্বশেষ
সংস্কৃতি
সাক্ষাৎকার
সারাদেশ
সিটি কর্পোরেশন
স্বাস্থ্য কথা
শিরোনাম

‘সারাদেশে শাহরাস্তি হাজীগঞ্জ হবে উন্নয়নের রোল মডেল’

মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

‘সারাদেশে শাহরাস্তি হাজীগঞ্জ হবে উন্নয়নের রোল মডেল’
প্রিন্ট করুন
মহান মুক্তিযুদ্ধের  ১নং সেক্টর কমান্ডার, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, নৌ-পরিবহন মন্ত্রণালয় সর্ম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেন, সারা দেশে শাহরাস্তি হাজীগঞ্জ উপজেলা হবে উন্নয়নের এক রোল মডেল। জননেত্রী বঙ্গবন্ধুর কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা গতিশীল নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। পৃথিবীর বিভিন্ন রাষ্ট্রগুলো আজ বাংলাদেশকে ফলো করে তাদের উন্নয়ন কর্মকান্ড গুলো বাস্তবায়ন করছে।

৫ সেপ্টেম্বর বুধবার সকাল ৯ টা থেকে দিন ব্যাপী বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

ওই দিন তিনি খেড়িহর আদর্শ উচ্চ বিদ্যালয় ৪তলা নতুন একাডেমিক ভবনের উদ্ভোধন ও পূর্ব খেড়িহর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন, আয়নাতলী ফরিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের এক তলা একাডেমিক ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলার উদ্ধমূখী কাজের শুভ সূচনা, করফুলেন্নছা সরকারি মহিলা ডিগ্রি কলেজের ৪তলা একাডেমিক ভবনের উদ্বোধন, উয়ারুক রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের ৪তলা ভীত বিশিষ্ট ১ তলা নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও সুয়াপাড়া জিকে. মাধ্যমিক বিদ্যালয়ের ৪ তলা ভিত বিশিষ্ট নতুন ১তলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

তিনি আরো বলেন, করফুলেন্নেছা সরকারি মহিলা কলেজবে আমরা শীঘ্রই অনার্স কোর্স চালু করবো। ১০০ শয্যা বিশিষ্ট মেয়েদের থাকার জন্য অত্যাধুনিক হোস্টেলের ব্যবস্থা করা হবে। মেয়েদের খাওয়া দাওয়ার জন্য উন্নত মানের ক্যান্টিন চালু করা হবে।

তিনি বলেন আমাদের প্রয়োজন গতানুগতিক আধুনিক ও উন্নতমানের শিক্ষার, আমাদের শিক্ষার্থীরা যেন উন্নত বিশ্বের শিক্ষার্থীদের সাথে তাল মিলিয়ে প্রতিযোগিতায় উত্তীর্ণ হতে পারে সেদিকে নজর দিতে হবে। দূর-দূরান্ত থেকে আসা মেয়েদের জন্য গাড়ির ব্যবস্থা করা হবে।

এছাড়াও তিনি শাহরাস্তি উপজেলা অল্প সময়ের মধ্যে একটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনিস্টিটিউট স্থাপণের ঘোষণা দেন।

প্রসঙ্গত তিনি বলেন, ২০০১ সালে যারা ভোট কারচুপি করে জনগণের উপর হামলা নির্যাতন চালিয়েছে, তাদের থেকে সতর্ক থাকতে হবে। শাহরাস্তির সবাই আমার আপনজন, কোনো না কোনো ভাবেই আমার সাথে আত্মীয়তার সম্পর্ক রয়েছে। উন্নয়নের ধারা বাহিকতার জন্য আগামী নির্বাচনে আপনারা নৌকা প্রতিকে ভোট দিয়ে আপনাদের সহযোগিতা ও সেবা করার সুযোগ দিবেন।

অনুষ্ঠানে অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্যাহ মারুফ, পৌর মেয়র হাজী আবদুল লতিফ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু, করফুলেন্নেছা সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ উৎপলা রাণী পাল, শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, প্রেসক্লাব সভাপতি কাজী হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মাসুদ রানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্যাহ চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোঃ মোস্তফা কামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেডএম আনোয়ার, সহকারী অধ্যাপক এ.কে.এম. মাহবুবুল হক, খেড়িহর আদর্শ উবির সভাপতি টিপু খান, প্রধান শিক্ষক মোঃ রফিক আহম্মেদ ভূইঁয়া, আয়নাতলী ফরিদ উদ্দিন উবির সভাপতি প্রকৌশলী মোঃ নুরুল ইসলাম চৌধুরী, প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান, সহ প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, উয়ারুক রহমানিয়া উবির প্রধান শিক্ষক সুখরঞ্জন দাস, সহ-প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন, সুয়াপাড়া জি.কে. মাধ্যমিক উবির প্রধান শিক্ষক মোঃ আখতার হোসেন, সহকারী শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম, মেহার উত্তর ইউপি চেয়াম্যান মনির হোসেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী জাহানারা ইমাম প্রমুখ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

সংশ্লিষ্ট সংবাদ