৯৪তম অস্কারের মঞ্চে উপস্থাপক ক্রিস রককে চড় মারার কারণে অস্কারসহ অ্যাকাডেমির অন্যান্য অনুষ্ঠান থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে আমেরিকান অভিনেতা উইল স্মিথকে। শনিবার (৯ এপ্রিল) এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

শুক্রবার (৮ এপ্রিল) অস্কার অনুষ্ঠানের পরিচালনা সংস্থা দ্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স ভার্চুয়াল এক সভায় এ ঘোষণা দেয়।

এক বিবৃতিতে অ্যাকাডেমি জানিয়েছে, চড়ের ঘটনায় এটি (অ্যাকাডেমি) ‘যথাযথভাবে পরিস্থিতি সামাল’ দিতে পারেনি। এ নজিরবিহীন ঘটনার জন্য সংস্থাটি অপ্রস্তুত ছিল। এজন্য ক্ষমাপ্রার্থনা করেছে অ্যাকাডেমি।

বিবৃতিতে ক্রিস রককে ঘটনার পর তার স্থৈর্যের জন্যও ধন্যবাদ জানিয়েছে অ্যাকাডেমি।

শিল্পী ও অতিথিদের রক্ষা করার উদ্দেশ্যে ও অ্যাকাডেমির প্রতি মানুষের আস্থা ফিরিয়ে আনতে উইল স্মিথকে নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

অ্যালোপিসিয়া নামক কন্ডিশনের কারণে জাডা পিংকেট স্মিথের মাথার চুল পড়ে যায়। তা নিয়ে ২০২২ সালের অস্কার অনুষ্ঠানে কৌতুক করেন উপস্থাপক, কমেডিয়ান ক্রিস রক। তখন নিজের আসন থেকে উঠে গিয়ে রককে চড় মারেন জেডা’র স্বামী স্মিথ।

তার এক ঘণ্টা পরে কিং রিচার্ড-এ অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার ওঠে স্মিথের হাতে। যদিও পরে উইল স্মিথ তার আচরণের জন্য ক্ষমা প্রার্থনা করেছিলেন এবং অ্যাকাডেমি থেকে পদত্যাগ করেছিলেন। সূত্র: বিবিসি

 

Leave a Reply

Your email address will not be published.

x