বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যাস কমিউনিকেশন অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (আইআইএমসিএএ,বি) গণমাধ্যম পুরস্কারের জন্য প্রতিবেদন আহ্বান করেছে।

আইআইএমসিএএ,বি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে বাংলাদেশি সাংবাদিকদের প্রকাশিত বা প্রচারিত রিপোর্ট, ফিচার ও বিশ্লেষণধর্মী প্রতিবেদন পুরস্কারের জন্য বিবেচনা করা হবে।

২০১৯, ২০২০ ও ২০২১ এ তিন বছরের জন্য পুরস্কার দেওয়া হবে। প্রতিবছরের জন্য পুরস্কার থাকবে একটি।
পুরস্কারের জন্য প্রিন্ট পত্রিকা, অনলাইন পত্রিকা বা ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত প্রতিবেদন বিবেচিত হবে।

প্রতিবেদন জমা দেওয়ার নিয়মাবলীতে আইআইএমসিএএ,বি জানিয়েছে, প্রতিবছরের পুরস্কারের জন্য ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিত বা প্রচারিত প্রতিবেদন জমা দেওয়া যাবে।

প্রতিবেদন জমা দেওয়ার সময় সংশ্লিষ্ট গণমাধ্যমের প্রধান বার্তা সম্পাদক বা প্রধান প্রতিবেদকের দেওয়া পরিচিতিপত্রসহ রিপোর্ট, ফিচার বা বিশ্লেষণধর্মী প্রতিবেদনের মূলকপি (সংবাদপত্র), প্রিন্ট আউট (অনলাইন) এবং পেনড্রাইভ/ডিভিডি (টেলিভিশন, রেডিও, ডিজিটাল প্লাটফর্মের লিংকসহ) ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যাস কমিউনিকেশন (আইআইএমসি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশ, ৮০ গুলশান এভিডিউ (ষষ্ঠ তলা) ঢাকা-১২১২ এ ঠিকানায় জমা দিতে হবে। একইসঙ্গে প্রতিবেদনের অনলাইন লিঙ্ক থাকলে তা [email protected] ই-মেইলে দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x