বিশ্ববিদ্যালয় প্রতিবেদক-রুমি নোমান

আইনের শিক্ষার্থীদের জন্য বাজারে এসেছে ভাইভা গুরু নামে একটি চমকপ্রদ বই। ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও হক ল একাডেমির পরিচালক এ্যাডভোকেট নূরুল হকের সম্পাদনায় হক পাবলিকেসন্সের এ বইটি বাজারে পাওয়া যাচ্ছে।

জানা যায়, প্রায় প্রতি বছর আইনের শিক্ষার্থীদের জন্য  সহকারী জজ নিয়োগ পরীক্ষা ও আইনজীবি অনুর্তর্ভুক্তির জন্য বার এনরোলমেন্ট পরীক্ষা হয়ে থাকে। এ পরীক্ষা সমূহের প্রিলি ও ভাইভা অংশের জন্য বিশেষ ভাবে তৈরী করা হয়েছে বইটি। বইটিতে দেওয়ানী, ফৌজদারী, দন্ডবিধি সহ মূল ও বিশেষ আইন সমূহের পাশাপাশি সাধারণ বিভিন্ন বিষয়াবলী নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়া বার ও জুডিশিয়ারির বিভিন্ন বিষয় এবং কেস ডায়েরী সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়েছে ভাইবা সহায়ক বইটিতে।

এ বিষয়ে এ্যাডভোকেট নূরুল হক বলেন,  ”ভাইভা গুরু” বইটি আমাদের প্রতিষ্ঠানের দীর্ঘদিনের গবেষণার ফসল। আমরা চেষ্টা করেছি অল্প সময়ে আইনের শিক্ষার্থীদের জন্য বিভিন্ন প্রতিযোগীতামূলক পরীক্ষার প্রিলি ও ভাইবা তে কিভাবে সহজে ভালো ফলাফল করা যায়,  সে অনুসারে বইটি সাজানো হয়েছে। আশা করি,  বইটির মাধ্যমে শিক্ষার্থীরা দারুণ ভাবে উপকৃত হবে।

উল্লেখ্য, হক ল একাডেমি আইনের শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিযোগীতামূলক পরীক্ষায় অংশগ্রহণের  প্রস্তুতির ক্ষেত্রে নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে সুনাম কুড়িয়েছে। ভাইভা গুরু বই ও কেস ডায়েরি দেশের বিভিন্ন লাইব্রেরির পাশাপাশি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ডেলিভারি দিচ্ছে প্রতিষ্ঠানটি। এজন্য যোগাযোগ করতে হবে- ০১৪০২৫০০২১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x