মুহাম্মদ তৈয়্যবুল ইসলাম-রাঙ্গুনিয়া(চট্টগ্রাম)প্রতিনিধি।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ৫ম সমাবর্তন অনুষ্ঠানে চ্যান্সেলর স্বর্ণপদ পেল রাঙ্গুনিয়ার কাজী উম্মে সালমা।

গত রবিবার(১১সেপ্টেম্বর) চট্টগ্রামের সীতাকুন্ডের কুমিরায় বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ক্যাম্পাসে এ সমাবর্তন অনুষ্ঠানে চ্যান্সেলর স্বর্ণপদক দেওয়া হয় ৩৬ শিক্ষার্থীকে এর মধ্যে একজন রাঙ্গুনিয়ার কাজী উম্মে সালমা।

বিশ্ববিদ্যালয়ের ৫ম সমাবর্তনে ১৫ হাজার ৩৬১ শিক্ষার্থীর মাঝে সনদ বিতরণ করা হয়। এর মধ্যে স্নাতক পর্যায়ে ৯ হাজার ৪৫৯ ও স্নাতকোত্তর পর্যায়ে পাঁচ হাজার ৯০২ জন। চ্যান্সেলর স্বর্ণপদক দেওয়া হয় ৩৬ শিক্ষার্থীকে। এছাড়া ১৩৭ শিক্ষার্থীকে ভাইস চ্যান্সেলর পদক দেওয়া হয়।

কাজী উম্মে সালমা আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ শেষ করেছেন এবং সে ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয় থেকে সাপ্লাই চেইন বিষয় নিয়ে এমবিএ করছেন। সে ইসলামপুর কিন্ডার গাডের্ন থেকে প্রাথমিক ও রাঙ্গামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ পায়, হাজি মুহসিন সরকারি কলেজ থেকে ব্যবসা শিক্ষায় এইচ এস সি’তে জিপিএ-৫ পেয়ে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে একি বিষয়ে সে বিবিএতে ভর্তি হয়ে সফলতার সাথে উত্তীর্ণ হয়।
কাজী উম্মে সালমা উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড নেজামশাহপাড়া এলাকার সফল ব্যবসায়ী ও শিক্ষানুরাগী আলহাজ্ব লোকমান কোম্পানীর ছোট মেয়ে ।

কাজী উম্মে সালমা বলেন- এমবিএ শেষ করে আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার জন্য স্বপ্ন রয়েছে। আমি আমার পিতার অবদানে এতটুকুই আসতে পেরেছি আমি যেন শিক্ষা ক্ষেত্রে দেশের জন্য অবদান রাখতে পারি সেজন্য সকল নিকট দোয়া চাই। কাজী উম্মে সালমার এমন সফলতায় আনন্দিত এলাকাবাসীও ।

Leave a Reply

Your email address will not be published.

x