মো.আহসানুল ইসলাম আমিন,জ্যেষ্ঠ প্রতিবেদক :

মুন্সিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান , বঙ্গবন্ধুর একান্ত সহচর আলহাজ্ব মো. মহিউদ্দিন বলেছেন, আমি বঙ্গবন্ধুর খাস গোলাম ছিলাম, আমার জীবনের সব চেয়ে বড় পাওয়া আমি বঙ্গবন্ধুর সেবা করা সুযোগ পেয়েছিলাম, আর সবচেয়ে বড় কষ্ট বঙ্গবন্ধুর সাথে শহিদ হতে পারিনি। আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) সার্কিট হাউস মিলনায়তনে ২দিন ব্যাপী মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ সমাপন দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

আলহাজ্ব মো. মহিউদ্দিন আরো বলেন, সাংবাদিকরাই জনগণের বিবেক, একমাত্র গণমাধ্যম কর্মীরাই পারে দেশ থেকে সকল ধরনের দূর্নীতি, অন্যায় দুর করতে। দেশকে স্বচ্ছতার রুপ দিতে। দেশকে আরো উন্নত ও সমৃদ্ধ করতে গণমাধ্যম কর্মীদের ভুমিকা অপরিসীম।

অনুষ্ঠানে সভাপ্রধান হিসেবে উপস্থিত ছিলেন প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ ( পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ। তিনি বলেন, মোবাইল সাংবাদিকতা গণমাধ্যম কর্মীদের আরো সমৃদ্ধশালী করবে। মোবাইল সাংবাদিকতা যেখানে ঘটনা সেখান থেকেই প্রতিবেদন লিখে পাঠানো যায়। সাংবাদিকদের আরো সচেতন ও কর্মঠ করতে মোবাইল সাংবাদিকতার বিকল্প নেই।

প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ ( পিআইবি) প্রশিক্ষক পারভিন সুলতানা রাব্বির সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন দৈনিক মুন্সিগঞ্জের খবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক এড. সোহানা তাহমিনা, ডেফোডিল ইউনির্ভারসিটি সহযোগী অধ্যাপক ( জার্নালিজম মিডিয়া কমিউনিকেশন বিভাগ) ড. জামিল খান, জেলা তথ্য অফিসার দ্বীপক চন্দ্র দাস।

দুইদিন ব্যাপী এ প্রশিক্ষণে জেলার ৩৫ জন সাংবাদিক স্বাস্থ্যবিধি মেনে এতে অংশ নেয়। প্রশিক্ষণে ভিডিও রেকডিং, ভিডিও সম্পাদনা ও স্টোরি, মোবাইল সেটিংস তৈরিসহ নীতিমালার উপর প্রশিক্ষণ দেয়া হয়।

সমাপন অনুষ্ঠানে সাংবাদিকদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ। পরে সকল সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ করেন অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x