ঐতিহ্যবাহী আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সংস্কৃতিক প্রতিযোগিতা’২৩ (অনুশীলন এবং বাছাইয়ের) শুভ উদ্বোধন হয়েছে।

১৮ জানুয়ারি বুধবার সকাল সোয়া ৯ টায় বিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গনে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে এই অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়।

বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা শুভ উদ্বোধন অনুষ্ঠানে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম।

এ সময় তিনি বলেন, আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের জন্য আজকের এই দিনটি একটি গুরুত্বপূর্ণ দিন। আমাদের স্কুলের শিক্ষার্থীরা সারা বাংলাদেশের উপজেলা ভিত্তিক এবং জেলা ভিত্তিক যে ক্রীড়াগুলো হয় তার মধ্যে নৈপুণ্যের সাক্ষরতা রাখে। সপ্তাহব্যাপী এই ক্রীড়া প্রতিযোগিতার পর যেদিন পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে, সেদিন আমরা আশা করি আমাদের মাননীয় শিক্ষামন্ত্রী উপস্থিত থাকবেন। তারই হাত থেকে আমাদের ছাত্র-ছাত্রীরা পুরস্কার গ্রহণ করবে এটা আমাদের জন্য একটা বড় প্রাপ্তি।

 

তিনি আরো বলেন, “সুস্থ দেহে সুস্থ মন” যদি ক্রীড়ার নৈপুূর্ণ না থাকে, শারীরিক কসরত না থাকে, দেহ মন সুস্থ থাকে না আর দেহ মন সুস্থ না থাকলে ছাত্রছাত্রীদের লেখাপড়ায় মনোনিবেশ হয় না। আমি আশা করব আমাদের স্কুলের ছাত্রছাত্রীরা আরও লেখাপড়া মনোনিবেশ হবে এবং শারীরিক কসরতসহ খেলাধুলায় সমস্ত কিছুতে নৈপূন্যের সাক্ষরতা রাখবে। আমি তাদের ভবিষ্যৎ উজ্জ্বল কামনা করি।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দশম শ্রেণীর ছাত্র তাহসিন। এবং জাতীয় পতাকা উত্তোলন করেন স্কুলের অধ্যক্ষ সাইফুল ইসলাম। স্কুল পতাকা উত্তোলন করেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমন্বয়কারী সাখাওয়াত হোসেন।

প্রতিষ্ঠানের শিক্ষক মোহাম্মদ হোসাইন খানের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন স্কুলের শিক্ষক শিক্ষিকাসহ অভিভাবক বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x