বিশ্ববিদ্যালয় প্রতিবেদক-রুমি নোমান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন। বুধবার বিষয়টি নিশ্চিত করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আলী আহসান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন আহ্বায়ক ও ট্রোজারার দফতরের উপ-পরিচালক জাহিদুল ইসলামকে সদস্য সচিব করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য তিন সদস্য হলেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান ও সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম।

এদিকে উপাচার্যের একান্ত সচিব আইয়ুব আলীর অফিসে ভাঙচুর কে কেন্দ্র করে গত সোমবার মামলা করে প্রশাসন। রেজিস্ট্রার আলী হাসান বাদী হয়ে টিটো মিজান, রাসেল জোয়ার্দ্দারসহ অজ্ঞাতনামা ১৫-২০ জনের বিরুদ্ধে পেনাল কোড-১৮৬০ এর ১৪৩, ৪৪৭, ৩৪২, ১৮৬, ৪২৭ এবং ৫০৬ ধারায় ইবি থানায় মামলা দায়ের করেন। মামলা নম্বর ০৬।

তবে আজ বুধবার আদালত থেকে জামিন পেয়েছেন আসামীরা। এ বিষয়ে সাবেক ছাত্রলীগ নেতা ও অস্থায়ী চাকরিজীবী পরিষদের সভাপতি টিটো মিজান জানান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন কর্তৃক
দায়েরকৃত মিথ্যা মামলা থেকে জামিনে মুক্তি লাভ করেছি। আশা করি সত্যের জয় হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম জানান, আমরা প্রশাসনের সবার সাথে কথা বলেছি। একটি তদন্ত কমিটি করা হয়েছে। আইনগত ভাবে যা কিছু করা যায় আমরা সবই করবো।

Leave a Reply

Your email address will not be published.

x