চলতি মাসের প্রথম সপ্তাহে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলফল প্রকাশ সম্ভব না হলেও আগামী ১৪ ফেব্রুয়ারির মধ্যে তা প্রকাশের সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে চলতি সপ্তাহে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। সেই অনুযায়ী, ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রস্তাব পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিন আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করা হবে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা।

আন্তঃশিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, গত ৩০ ডিসেম্বরে শেষ হওয়া এইচএসসি-সমমান পরীক্ষার ফল তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। আর দু’একদিনের মধ্যে চুড়ান্ত ফল তৈরি কাজ শেষ হয়ে যাবে। এক্ষেত্রে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে আনুষ্ঠানিক ফলাফল প্রকাশ সম্ভব।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে বলেন, আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে ফল প্রকাশের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হবে। আগামী ১২ থেকে ১৪ ফেব্রুয়ারির মধ্যে প্রধানমন্ত্রী যেদিন অনুমোদন দিবেন সেদিনই এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায় , ফলাফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে সকাল ১০টায় সকল শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা প্রধানমন্ত্রী কাছে এর সারসংক্ষেপ তুলে দেবেন। এরপর দুপুরে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করা হবে। তবে করোনা পরিস্থিতির কারণে এবার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হবেন।

Leave a Reply

Your email address will not be published.

x