মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ০৫:২৭ পূর্বাহ্ন

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
24 hour essay writing service
Uncategorized
অপরাধ
অর্থনীতি
আদালত
আন্তর্জাতিক
আবহাওয়া
ইসলাম
কলাম
ক্যাম্পাস
ক্রিকেট
খেলাধুলা
চাকুরির খবর
ছবি
জাতীয়
জীবন ব্যবস্থা
তথ্যপ্রযুক্তি
ধর্ম
নির্বাচিত খবর
পরামর্শ
পুঁজিবাজার
প্রবাস
ফিচার
ফুটবল
ফেসবুক কর্নার
বিনোদন
বিবিধ
ভিডিও
ভোটের হাওয়া
মতামত
রাজধানী
রাজনীতি
রিপোর্টার পরিচিতি
শিক্ষা
শিরোনাম
শিল্প ও সাহিত্য
শীর্ষ খবর
সকল বিভাগ
সবখবর
সম্পাদকীয়
সর্বশেষ
সংস্কৃতি
সাক্ষাৎকার
সারাদেশ
সিটি কর্পোরেশন
স্বাস্থ্য কথা
শিরোনাম

“একজন অনন্য মন্ত্রী”

আল-আমিন

“একজন অনন্য মন্ত্রী”

সাধারণত রাষ্ট্রের অন্যতম এবং গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী। সরকারের অর্জন ও উজ্জ্বল ভাবমূর্তির পেছনে এ মন্ত্রণালয়ের মন্ত্রীদের রাখতে হয় গুরুত্বপূর্ণ ভূমিকা। অতীতে নানা কথন ও মন্তব্যের ফুলঝুরিতে বিতর্কিত হয়েছেন দেশের বেশীরভাগ স্বরাষ্ট্রমন্ত্রীরা। এমনকি মন্ত্রীদের বেঁফাস কথা সরকারকে বিপাকে ফেলেছে আর এই সুযোগেও ঝড় তুলেছেন অনেক সমালোচকরা। কিন্তু এক্ষেত্রে পুরোপুরি ব্যতিক্রম স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। অতিত স্বরাষ্ট্রমন্ত্রীদের সেই পথে না হেঁটে দিন-রাত নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে ক্লান্তিহীন পরিশ্রম করে অন্যরকম এক ইমেজ তৈরি করেছেন একাত্তরের রণাঙ্গণের লড়াকু সৈনিক বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন কামাল। ব্যক্তিত্ব, মেধা আর প্রজ্ঞায় তিনি হয়ে উঠেছেন অন্যান এক সাধারণ। অতিকথন যেমন তাঁর ধাঁচে নেই তেমনি একজন সজ্জন ব্যক্তি হিসেবেও তাঁর ব্যবহার মুগ্ধ করে সবাইকে। দলের সর্বস্তরের নেতাকর্মীদের সঙ্গেও রয়েছে বর্ষীয়াণ এ নেতার নিবিড় যোগাযোগ।

 

নিজের নির্বাচনী এলাকাতেও ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন তিনি। আর এসব কারণেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় সামলে সমানতালেই শিল্পাঞ্চল, তেজগাঁও, শেরেবাংলা নগর ও রমনার একাংশ নিয়ে গঠিত ঢাকা-১২ আসনের জনগণের জন্য একাধারেও কাজ করে যাচ্ছেন। দেশে করোনা পরিস্থিতি সারাদেশের মত নিজ নির্বাচনী এলাকার নিম্ন আয়ের মানুষরা কর্মহীন হয়ে পরেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী তার নিজ এলাকার নিম্ন আয়ের এসব মানুষদেরকে নিজ ব্যক্তিগত তহবিল থেকে ত্রাণ সহায়তা মিয়মিত দিয়ে যাচ্ছেন। আর এসব কার্যক্রম পরিচালনায় কোন ধরনের লোক জমায়েত ছাড়াই ঢাকা-১২ আসনের ওয়ার্ডে ওয়ার্ডে দায়িত্ব পাওয়া নেতাকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে এসব ত্রানসামগ্রী পৌঁছে দেওয়ার কাজ করে যাচ্ছেন। এছাড়া তিনি তার নির্বাচনী এলাকার অস্বচ্ছল পরিবার গুলোকে নগদ আর্থিক সুবিধাও দিচ্ছেন যা তিনি ঈদ শুভেচ্ছা হিসেবেই বিতরণ করছেন।

দেশের এই ক্রান্তিলগ্নে সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব নিষ্ঠার সাথে পালনের পাশাপাশি তিনি তার নিজ নির্বাচনী এলাকার মানুষের প্রতি দায়বদ্ধতা থেকেই ত্রান সহয়তা অব্যাহত রেখেছেন। এবং যতদিন পর্যন্ত করোনা পরিস্থিতি স্বাভাবিক না হবে ততদিনেই এই ত্রান বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে। ক্লান্তিহীন পরিশ্রম সততাই আসাদুজ্জামান খাঁন কামালকে বর্তমান সময়ে একজনসফল মন্ত্রীর তালিকায় নিয়ে গেছেন। দেশের জনসাধারণকে তুষ্ট রেখে স্বাচ্ছন্দ্যের সঙ্গে দেশ ও মানুষের কল্যাণে তিনি বিরতিহীন ভাবে কাজ করা যাচ্ছেন।

মন্ত্রী হিসেবেও দক্ষতার স্বাক্ষর রেখে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতিও স্বাভাবিক রেখেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল নিজ মন্ত্রণালয়ের দায়িত্ব পালনে ও করোনা পরিস্থিতি নিজ নির্বাচনী এলাকার মানুষের জন্যে তার এই ত্রান সহযোগিতা কার্যক্রমে কোন ধরনের অনিয়ম ঘটে নি। এতে করে এখন পর্যন্ত তাকে কোন বিতর্ক স্পর্শ করেনি। 

-আল-আমিন সাংগঠনিক সম্পাদক, তেজগাঁও থানা ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর।

শেয়ার করুন...

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

সংশ্লিষ্ট সংবাদ

%d bloggers like this: