দেশে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ২৮ হাজার ৯৪৪ জনে। একইসময়ে নতুন করে ২ হাজার ১৫০ জন ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। ফলে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৩১ হাজার ৩০৪ জনে। দৈনিক শনাক্তের হার ৮ দশমিক ৭১ শতাংশ।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৫০৬টি নমুনা সংগ্রহ এবং ২৪ হাজার ৬৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৭১ শতাংশ। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩১ লাখ ৮৩ হাজার ৪৬২টি নমুনা। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৭ লাখ ৪৫ হাজার ৩৩২ জন।

গত ২৪ ঘণ্টায় যে ১৩ জন মারা গেছেন তাদের মধ্যে ৭ জন পুরুষ ও ৬ জন নারী। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৫ জন, চট্টগ্রামে ৪, রাজশাহী, খুলনা, বরিশাল ও রংপুরে রয়েছেন ১ জন করে।

এর আগে শুক্রবার ২৪ জনের মৃত্যু এবং ২ হাজার ৫৮৪ জন সংক্রমিত হওয়ার খবর জানানো হয়েছিল। শনাক্তের হার ছিল ৯ দশমিক ৩১ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত এবং এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। গত বছরের ১০ আগস্ট দেশে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৬৪ জন এবং একই বছরের ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত ছিল ১৬ হাজার ২৩০ জন।

Leave a Reply

Your email address will not be published.

x