Thursday , 25 April 2024
শিরোনাম

‘করোনার টিকার দ্বিতীয় ডোজ বন্ধ হয়ে যাবে শিগগির’

করোনা প্রতিরোধে দেশে এখনও প্রথম, দ্বিতীয় ও বুস্টার (তৃতীয়) ডোজ দেওয়া হচ্ছে। কিছুদিন পর আর দ্বিতীয় ডোজ টিকা পাওয়া যাবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (৭ আগস্ট) দুপুরে রাজধানীর নিপসম অডিটোরিয়ামে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২২ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার দ্বিতীয় ডোজ দেওয়ার জন্য আমাদের কাছে যে পরিমাণ টিকা মজুত আছে, অচিরেই সেগুলোর মেয়াদ শেষ হয়ে যাবে। তাই যারা এখনও করোনার টিকার দ্বিতীয় ডোজ নেননি, তারা দ্রুত টিকা নিয়ে নিন।

 

মন্ত্রী বলেন, সারা দেশে আমরা সফলভাবে টিকা কার্যক্রম পরিচালনা করার চেষ্টা করে যাচ্ছি। ফলে বর্তমানে করোনা সংক্রমণও নিয়ন্ত্রণে রয়েছে। তারপরও আমাদের হিসাবে এখনও অনেকেই দ্বিতীয় ডোজ টিকা নেননি। তাদেরকে জানিয়ে রাখছি, দ্বিতীয় ডোজ না নিলে কিন্তু তারা বুস্টার ডোজও নিতে পারবেন না। তাই যারা এখনও প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ নেননি, দ্রুত তাদেরকে টিকা নিয়ে নেওয়ার অনুরোধ করছি।

 

জাহিদ মালেক বলেন, করোনার সময়ে আমাদের স্কুল-কলেজগুলো বন্ধ করে দিতে হয়েছিল। এখনও যদি করোনাকে নিয়ন্ত্রণ করতে না পারি, তাহলে আবারও বন্ধ হয়ে যেতে পারে। তবে করোনায় স্কুল-কলেজ বন্ধ হলেও মেডিক‌্যাল কলেজগুলো কিন্তু বন্ধ করতে হয়নি।

 

বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২২ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব মো. আনোয়ার হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান প্রমুখ।

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x