দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক জন মারা গেছেন। আগের দিনে এই রোগে মারা গিয়েছিল ৮ জন। এ সময়ে সংক্রমণ বেড়েছে ২ দশমিক ৫৪ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে।
এতে আরও বলা হয়, এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ২৫০ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। মঙ্গলবার করোনায় শনাক্তের হার ছিল ৯ দশমিক ৬৬ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ১২ দশমিক ২০ শতাংশে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৪৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ১০৪ জন। আগের দিন ৯ হাজার ৯৯ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৮৭৯ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৫ লাখ ২৯ হাজার ২৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৯ লাখ ৯৯ হাজার ৩৯৫ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১৩ দশমিক ৭৬ শতাংশ।
দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ২৪২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ২৯ হাজার ৮৯২ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৫২ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৬ দশমিক ৫১ শতাংশ।
এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ২৪৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৭৯ জন। শনাক্তের হার ১১ দশমিক ০৩ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৭ দশমিক ৯৫ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published.

x