আকবর হোসেন বাচ্চু,কাতার প্রতিনিধিঃ শ্রমবাজার সংশ্লিষ্ট বিভিন্ন ইস্যুতে কাতারের শ্রম মন্ত্রণালয়ের এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারির সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক।

কাতারে বাংলাদেশের শ্রম বাজার ও বাংলাদেশি শ্রমিকদের দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনার জন্য কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন গত ১৫ মে ২০২২ তারিখে কাতারের শ্রম মন্ত্রণালয়ের এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারি হাসান আল ওবাইদলির সাথে বৈঠক করেন। উক্ত বৈঠকে দু’দেশের মধ্যে উচ্চ পর্যায়ে সফর বিনিময় নিয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশের রাষ্ট্রদূত কাতারে বসবাসরত বাংলাদেশিদের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য ওয়েবিনার আয়োজনসহ দূতাবাসের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং কাতারে অবস্থানরত ও কাতারে আসতে ইচ্ছুক বাংলাদেশি নাগরিকদের করনীয়-বর্জনীয়, স্থানীয় নিয়মকানুন, ইত্যাদি বিষয় নিয়ে দূতাবাস কর্তৃক প্রনীত প্রবাস নির্দেশিকার একটি কপি জনাব ওবাইদলির হাতে তুলে দেন। এসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারি করোনা পরিস্থিতির উন্নতির প্রেক্ষিতে সংশ্লিষ্টদের সরাসরি অংশগ্রহণে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করার কথা বলেন।

বাংলাদেশের রাষ্ট্রদূত বলেন আসন্ন বিশ্বকাপ ফুটবল উপলক্ষে শ্রমবাজারে বাংলাদেশ দক্ষ ও অদক্ষ কর্মী যোগানে সক্ষম। তিনি বলেন, কাতারের বিভিন্ন কোম্পানিতে বাংলাদেশের দক্ষ ও অদক্ষ শ্রমিকের চাহিদা রয়েছে। এসব ক্ষেত্রে তাদের নিয়োগের বিষয় নিয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত কথা বলেন। এ সময় বাংলাদেশে অনুষ্ঠিতব্য দুই দেশের মন্ত্রী পর্যায়ের জয়েন্ট কমিটি মিটিং নিয়েও আলোচনা হয়।

বৈঠকে শ্রম মন্ত্রণালয়ের আন্তর্জাতিক শ্রম সম্পর্ক বিষয়ক বিভাগের পরিচালক শেখা মোহাম্মদ আল খাতের, বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার (শ্রম) ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান এবং প্রথম সচিব (শ্রম) তনময় ইসলাম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

x