কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির (সিআরইউ) পূর্ব ঘোষিত কমিটি গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় হয়নি দাবি করে সেই কমিটি বিলুপ্ত ঘোষণা করে পুনরায় এজিএমের মাধ্যমে কমিটি পুনর্গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে কুমিল্লা শহরের নজরুল অ্যাভিনিউস্থ একটি মিডিয়া সেন্টারে কমিটি গঠন নিয়ে আলোচনায় সভাপতিত্ব করেন কুমিল্লা প্রেসক্লাবের অর্থ সম্পাদক তাওহিদ হোসেন মিঠু।

সভায় গ্লোবাল টেলিভিশনের কুমিল্লা প্রতিনিধি সাইফ উদ্দিন রনীকে সভাপতি, এসএ টিভির কুমিল্লা প্রতিনিধি আনোয়ার হোসাইনকে সাধারণ সম্পাদক ও দেশ টিভির কুমিল্লা প্রতিনিধি মো. সুমন কবির ভূঁইয়াকে সাংগঠনিক সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়। কমিটির মেয়াদ ২ বছর।

কমিটির অন্য সদস্যরা হলেন—সহ-সভাপতি জাগরণী টিভির কুমিল্লা প্রতিনিধি আশিকুর রহমান আশিক, যুগ্ম-সাধারণ সম্পাদক দৈনিক রূপসী বাংলার সাইফুল ইসলাম সুমন, অর্থ সম্পাদক দৈনিক শিরোনামের সালাউদ্দিন সুমন, দপ্তর সম্পাদক কুমিল্লা টুয়েন্টিফোর টিভির হেড অব নিউজ তামজীদ হোসেন লিপু, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাংলা টিভির কুমিল্লা প্রতিনিধি আরিফুর রহমান মজুমদার, পাঠাগার সম্পাদক দৈনিক বাংলার আলোড়ন পত্রিকার বার্তা সম্পাদক হাবিবুর রহমান খান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দৈনিক শ্রমিকের নির্বাহী সম্পাদক আরিফ সেলিম ওপেল, মহিলা বিষয়ক সম্পাদক দৈনিক সকালের সময়ের কুমিল্লা প্রতিনিধি আমেনা বেগম শিউলী, প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক দৈনিক আমাদের কণ্ঠের কুমিল্লা প্রতিনিধি মো. মনির হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক দৈনিক আজকের জীবন কুমিল্লা প্রতিনিধি নেকবর হোসেন, সমাজকল্যাণ সম্পাদক পথিকৃত কুমিল্লার স্টাফ রিপোর্টার জুয়েল খন্দকার।

নির্বাহী সদস্য হিসেবে আছেন কুমিল্লার আলোর সম্পাদক ও প্রকাশক জসিম উদ্দিন কনক, প্রথম আলোর এম সাদেক, মোহনা টিভির তাওহিদ হোসেন মিঠু, ডিবিসি নিউজের নাসির উদ্দিন চৌধুরী, দৈনিক বাংলার মাহফুজ নান্টু, দৈনিক স্বদেশ প্রতিদিনের রফিকুল ইসলাম, আজকের পত্রিকার জহিরুল হক বাবু, ডেইলি স্টারের খালিদ বিন নজরুল, দৈনিক আজকের দর্পণের রবিউল বাশার খান।

চারদিন আগে কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির একটি কমিটি ঘোষিত হয়। ওই কমিটিকে প্রত্যাখ্যান করে নতুন কমিটি দেয় রিপোর্টার্স ইউনিটির আরেকটি অংশ।

Leave a Reply

Your email address will not be published.

x