হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের খোকসা বাসস্ট্যান্ডে ট্রাফিক আইল্যান্ডের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

শনিবার সকাল ১১ টার সময় স্থানীয় বাস স্ট্যান্ড চত্বরে খোকসা বাসিও সত্য সমাজ ব্যানারে শত শত ভ্যানচালক এলাকাবাসী স্থানীয় বাস স্ট্যান্ডের জনতা দোকানদার উক্ত মানববন্ধন ও সমাবেশে অংশগ্রহণ করেন। এ সময় সড়কের দুই পাশে ভ্যান চলকেরর ব্যারিকেডে শতশত বাস-ট্রাক আটকে যায়।

খোকসা থানার ওসি তদন্ত মাহমুদুর রহমানের হস্তক্ষেপে সকাল সাড়ে ১১ টায় মহাসড়কের ব্যারিকেড তুলে দিলে মানব মানব বন্ধনে একাত্মতা প্রকাশ করে যোগদান করেন খোকসা উপজেলা নির্বাহি অফিসার রিপন বিশ্বাস ও খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ আশিকুর রহমান ও খোকসা সরকারি কলেজের বাংলা বিভাগের শিক্ষক মিতা রহমান সহ স্থানীয় এলাকাবাসী।

মানববন্ধন ও সমাবেশে বক্তারা কুষ্টিয়া রাজবাড়ী মহাসড়কের কুমারখালী, আলাউদ্দিন নগর, লাহিনী বটতলা ও অন্যান্য বাসস্ট্যান্ডে আদলে খোকসা বাসস্ট্যান্ডে একটি গোলচত্বর সহ রোড ডিভাইডার আইল্যান্ড এর দাবি করেন।
সেই সাথে স্থানীয় বাসস্ট্যান্ডে জনসাধারণের জন্য একটি গণশৌচাগার, যাত্রী ছাওনি ও বাস টার্মিনাল নির্মাণের দাবি করেন।

খোকসাবাসীর জানমালের নিরাপর্তার নিরাপত্তার স্বার্থে উক্ত দাবিগুলো যৌক্তিক বলে দাবীর সমর্থন করেন উপজেলা নির্বাহি অফিসার ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি।

বাসস্টান্ডে স্থানীয় জনসাধারণের মানববন্ধন ও সমাবেশে উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস বলেন, রবিবার জেলা উম্নয়ন সভায় খোকসা উপজেলার সাধারন মানুষের দাবীর বিষয় তুলে ধরবো। জনস্বার্থে প্রস্তাব আকারে বাসস্ট্যান্ডে ট্রাফিক আইল্যান্ড ও গোল চত্বর নির্মাণের জন্য যথাযথ কর্তৃপক্ষ ও উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত প্রেরণ করব।

উপজেলা নির্বাহি অফিসার রিপন বিশ্বাসের বক্তব্যের প্রেক্ষিতে স্থানীয় জনতা খোকসা বাসিও সত্য সমাজের ব্যানারে আয়োজিত মানববন্ধন ও সমাবেশ সমাপ্ত করেন।
পরে বেলা বারোটার সময় কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

উল্লেখ্য গত বুধবার খোকসা বাসস্ট্যান্ডে দ্রুতগতি বালুভর্তি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ইমরান হোসেন (২৫) নামে একজন ভ্যানচালকের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published.

x