হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
ইউটিউব গ্রাম হিসাবে খ্যাত কুষ্টিয়ার খোকসা উপজেলায় ইউটিউব ভিলেজ সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ৪৩ তম অসহায় দুস্থ মানুষের জন্য গৃহ নির্মাণ করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।
মঙ্গলবার দুপুরে উপজেলার শিমুলিয়া ইউনিয়নের সিংঘরিয়া গ্রামের বৃদ্ধা নাসু শেখ (৭৩) এর একখন্ড জমিতে টিনের ঘর নির্মান করেদেয়। চার কন্যা সন্তানের জননী নাসু শেখ গৃহহীন জীবন যাপন করছিল।
অসহায়দের পাশে ঘর নির্মাণ করার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া খোকসা উপজেলা সমাজসেবা কর্মকর্তা হাসানুজ্জামান।
ইউটিউব ভিলেজ প্রতিষ্ঠাতা ও ইউটিউব ভিলেজ স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউটিউব ভিলেজ স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম।
৩ কন্যা সন্তানের জনক দিনমজুর বৃদ্ধা নাসু শেখ ঘর পেয়ে আবেগাপ্লুত হয়ে জানালেন, আমার কোন ছেলে সন্তান ছিল না। কিন্তু ইউটিউব ভিলেজ স্বেচ্ছাসেবী সংগঠন আমার থাকার জন্য ঘর পড়ে যাচ্ছে আমি তাদের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করি। আমার বৃদ্ধা স্ত্রী আমার সকল দায় দায়িত্ব নিয়েছে সেবা সেবা সুস্শ্রতা করে।
উল্লেখ্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহহীন ও অসহায়দের জন্য ঘর নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছেন তারা আদলে দীর্ঘ চার বছর ইউটিউব ভিলেজ সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে অসহায় দুস্থ মানুষের ঘর নির্মাণ করে আসছে।
বিশ্বের মধ্যে এক অনন্য দৃষ্টান্ত এর অধিকারী ইউটিউব ভিলেজ প্রতি সপ্তাহে তিনদিন যাবৎ স্থানীয় মানুষের মাঝে বিভিন্ন খাদ্যপণ্য তৈরি করে সেগুলো অসহায় মানুষের মাঝে বিনামূল্যে খাওয়ায়ে থাকেন।
আরে এই পুরা প্রক্রিয়া ভিডিও ধারণ করে ইউটিউব চ্যানেলের মাধ্যমে প্রকাশ করে যে টাকা আয় হয় সেটা দিয়েই পরিচালিত হয় এ সকল স্বেচ্ছাসেবী কার্যক্রম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x