হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
কুষ্টিয়া রাজবাড়ী মহাসড়কের খোকসা বাসস্ট্যান্ডের সড়কের সম্প্রসারিত অংশের পুনর সংস্কার কার্যক্রম আগামী জুলাই এর দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে। বুধবার বেলা সাড়ে ১১ টার সময় খোকসা বাসস্ট্যান্ডে উপস্থিত হয় কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাকিরুল ইসলাম এ কথা জানান।

২০১৯-২০ অর্থবছরের কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের সম্প্রসারিত অংশের খোকসা বাসস্ট্যান্ডের সড়কে কোন বর্ধিত অংশ রাস্তার সংস্করণ সম্পন্ন না হওয়ায়, প্রায় সময় সড়কটিতে ও বিভিন্ন হতাহতের ঘটনা লেগে থাকার প্রেক্ষিতে ও স্থানীয় বাস স্টান্ড ব্যবহারকারীদের ভ্যান রিক্সা ও যাতায়াতে জায়গা না থাকায় স্থানীয় এলাকাবাসী ও প্রশাসনের পক্ষ থেকে দীর্ঘদিন যাবত আন্দোলন করে আসছিল।

চলতি সপ্তাহে রবিবারের দিন জেলা উন্নয়ন সমন্বয় মাসিক মিটিংয়ে উক্ত বিষয়টি দফা কারে উপজেলা নির্বাহি অফিসার ও পৌর মেয়রের জোর দাবির প্রেক্ষিতে আজ বুধবার সকাল সাড়ে ১১ টার সময় সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সরেজমিন পরিদর্শনে আসেন।
এ সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন আগামী অর্থবছরের শুরুর প্রথম বা দ্বিতীয় সপ্তাহে রাজবাড়ী মহাসড়কের পাশে খোকসা বাসস্ট্যান্ডে বর্ধিত ত্রিভুজের অংশটি উঠিয়ে দিয়ে সড়কের সাথে সমন্তরাল করে তৈরি করে দেওয়া হবে। আগামী অর্থ বছরের অর্থ বরাদ্দ সাপেক্ষে নতুন ডিজাইনে ডাইভারশন তৈরি করে সড়কটির জনগণের যাতায়াতের জন্য নিরাপদময় করে তোলা হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বৈজয়ন্ত অবিশ্বাস ভিক্টর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সভাসদ তারিকুল ইসলাম তারিক, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও জনপ্রতিনিধিগণ।

Leave a Reply

Your email address will not be published.

x