Friday , 19 April 2024
শিরোনাম

ঘরের পাশে গাঁজাচাষ, চাষি কারাগারে

কুষ্টিয়া প্রতিনিধিঃ
ঘরের পাশে কৌশলে রোপন করেছিলেন কয়েকটি গাঁজার গাছ। গাছ গুলে বেড়ে উঠছিল। কয়েকদিন পরই কাটা হত গাছ গুলো। কিন্তু তার আগেই খবর পেয়ে পুলিশ গাছগুলো তুলে নিয়ে আসে। এঘটনায় থানায় মামলা দায়ের করার পর ওই গাঁজাচাষিকে কারাগারে পাঠানো হয়েছে।

ঘটনাটি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার নন্দনালপুর ইউনিয়নের বড়ুরিয়া গ্রামের খালপাড়া এলাকায় ঘটেছে। ওই গ্রামের মৃত আবুল কাশেম শেখের ছেলে মো. ওয়াসিম আকরাম (৪২) কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গ্রেফতার করেছে পুলিশ।

থানা পুলিশ সুত্রে জানা গেছে, ঘরে পাশে কৌশলে গাঁজার চাষ করছিলেন গাঁজাচাষি ওয়াসিম আকরাম। এমন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাত সাড়ে ১২ টার দিকে তাঁর ঘরের পাশে অভিযান চালায় পুলিশ। অভিযানে প্রায় ৬ ফিট উচ্চতার ৮ আটটি গাছ জব্দ করে পুলিশ। গাছ গুলোর ওজন প্রায় ৮ কেজি।

আরো জানা গেছে, মঙ্গলবার সকালে তাঁর বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। মামলা নম্বর ১৯। দুপুরে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠায় পুলিশ।

কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, ‘ ঘরের পাশে কৌশলে গাঁজার চাষ করা হচ্ছিল। খবর পেয়ে ৮ টি গাঁজার গাছ জব্দ করা হয়। পরে ওই চাষির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। উক্ত মামলায় আসামীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।’

তিনি আরো বলেন, ‘ গ্রেফতারকৃত ওয়াসিম আকরাম একজন প্রকৃত গাঁজাচাষি।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x