চট্টগ্রামে হঠাৎ করেই বাড়তে শুরু করেছে করোনায় আক্রান্তের সংখ্যা।

গত এক সপ্তাহ ধরে আক্রান্ত ও শনাক্তের হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে করে এ পর্যন্ত জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৯ হাজার ৯৬ জনে। শনাক্তের হার ৩৭ দশমিক ৩৬ শতাংশ। তবে এ দিন কোন মৃত্যুর ঘটনা ঘটেনি।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৩৬৭ জন। বৃহস্পতিবার (৬ অক্টোবর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

আগের দিন বুধবার (৫ অক্টোবর) ২২ জনের করোনা শনাক্তের তথ্য দিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। ওইদিন পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ছিল ১৮ দশমিক ১৮ শতাংশ ।

বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৩৪ জন নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩১ জন এবং উপজেলায় ৩ জন।সিভিল সার্জন আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে আট জন, মা ও শিশু হাসপাতালের ল্যাবে একজন, আরটিআরএলে দুইজন, এপিক হেলথ কেয়ারে দুইজন, মেট্রোপলিটন হসপিটালের ল্যাবে একজন এবং এভারকেয়ার হাসপাতালের ল্যাবে সাত জনের করোনা শনাক্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x