কিংস অ্যারেনায় অপ্রতিরোধ্য হয়ে উঠেছে বসুন্ধরা কিংস। আজ ঘরের মাঠে চট্টগ্রাম আবাহনীকে ৫-০ গোলে উড়িয়ে দিল কিংস। প্রিমিয়ার লিগে ঘরের মাঠে টানা পাঁচ এবং সবমিলিয়ে সাত ম্যাচ জিতল বর্তমান চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেছেন রবসন রোবিনহো এবং বাকি তিনটি গোল করেছেন সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম ও এলিটা কিংসলে।

বাংলাদেশের শীর্ষ পর্যায়ের ফুটবলে নাম লেখানোর পর থেকে মারুফুল হকের দলের বিপক্ষে বরাবরই ঘাম ঝরাতে হয় অস্কার ব্রুজনের বসুন্ধরা কিংসকে। তবে আজ কিংস অ্যারেনায় মারুফুল হকের দলকে পাত্তাই দিল না রোবিনহো-সুমন রেজারা। প্রথমার্ধে চার গোল করে আবাহনীকে ম্যাচ থেকে ছিটকে দেয় কিংস। এর আগে স্বাধীনতা কাপে ৩-০ গোলে জিতেছিল কিংস।

ম্যাচের দশ মিনিটের মধ্যে দু’দফা আক্রমণে যায় বসুন্ধরা। অষ্টম মিনিটে তারিক কাজীর মাপা ক্রসে বক্সের মুখে লাফিয়ে মাথা লাগানোর চেষ্টা করেও পারেনি সুমন রেজা। দুই মিনিট বাদেই ইব্রাহিমের নিচু ক্রসে সুমন মাথা লাগালেও দক্ষতার সহিত ঠেকিয়ে দেন গোলরক্ষক আজাদ। তবে ১৭ মিনিটে আর ভুল করেনি সুমন রেজা। ইয়াসিন আরাফাতের হাওয়ায় ভাসানো দারুণ ক্রসে দূরের পোস্টে লাফিয়ে হেডে গোল করেন জাতীয় দলের এই ফরোয়ার্ড। লিগে এটি তার টানা দ্বিতীয় গোল।

২৮ মিনিটে কিংসের ব্যবধান বাড়ান রবসন রোবিনহো। সুমন রেজার সঙ্গে বল দেওয়া নেওয়া করে বক্সে ঢুকে দুরের পোস্টে বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। দুই গোলে এগিয়ে গিয়ে কিংস যেনো আরও ক্ষুরধার। ৩২ মিনিটে কিংসকে তিন গোলে এগিয়ে নেন ইব্রাহিম। রোবিনহোর বাড়ানো পাসে কোনাকুনি থেকে বাম পায়ের নিচু শটে দূরের পোস্টে জালে জড়ান ইব্রাহিম। ৪৩ মিনিটে রোবিনহো-সুমন রসায়নে ব্যবধান ৪-০ করে কিংস। সুমন রেজার কাটব্যাকে দুরের পোস্টে নিচু শটে বল জালে জড়ান রোবিনহো। চলতি লিগে এটি তার অষ্টম গোল।

দ্বিতীয়ার্ধে পরিকল্পনায় পরিবর্তন এনেও সুফল পাননি মারুফুল হক। চার গোলে পিছিয়ে থাকায় গোলরক্ষক আজাদকে তুলে নাইমকে নামান। ৫৭ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন চট্টগ্রাম আবাহনীর রুবেল মিয়া। পিটার থ্যাংকগডের বাড়ানো পাস জিকোকে একা পেয়েও গোল করতে পারেননি তিনি। উলটা ৬৭ মিনিটে পঞ্চম গোল হজম করে চট্টগ্রাম আবাহনী। স্কোর শিটে নাম লেখান বদলি নামা এলিটা কিংসলে। ডান দিক থেকে ইব্রাহিমের ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন এলিটা। শেষ দিকে ওমিদ পোপালজাইয়ের শট দারুণ ভাবে ঠেকিয়ে দেন কিংসের বদলি নামা গোলরক্ষক হামিদ।

আট ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চট্টগ্রাম আবাহনী। আগামী বুধবার কিংস অ্যারেনায় সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে মাঠে নামবে বসুন্ধরা কিংস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x