ক্রিকেটারদের সঙ্গে চলতি বছরের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় প্রকাশিত এই চুক্তিতে আছেন ২১ জন ক্রিকেটার। যাদের মাঝে অন্যতম হলেন সাকিব আল হাসান। যিনি গত কয়েক বছর ধরেই নানা বাহানায় টেস্ট ফরম্যাটে খেলছিলেন না আবার অবসরও নিচ্ছেন না।

 

সম্প্রতি অনেক নাটকের পর বিসিবি তাকে ৩০ এপ্রিল পর্যন্ত সব ফরম্যাটে ছুটি দিয়েছে।
বিসিবির সর্বশেষ চুক্তিতে ছিলেন ২৪ ক্রিকেটার। অর্থাৎ, এবার কেন্দ্রীয় চুক্তিতে ৩ জন ক্রিকেটার কমেছে। এদের মাঝে তিন ফরম্যাটে আছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। টেস্টের চুক্তিতে ১৪ জন, ওয়ানডের চুক্তিতে ১০ জন ও টি-টোয়েন্টির চুক্তিতে ১২ জন ক্রিকেটার আছেন। চুক্তি থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, সাইফ হাসান, সৌম্য সরকার, আবু জায়েদ চৌধুরী রাহী ও শামীম হোসেন পাটোয়ারি।

চুক্তিতে প্রথমবার জায়গা পেয়েছেন মাহমুদুল হাসান জয় ও ইয়াসির আলী চৌধুরী। এদিকে সাদা পোশাকে খেলতে না চাওয়া সাকিবকে তিন ফরম্যাটে রেখে দেওয়া কৌতুহল উদ্দীপক। সম্প্রতি সাকিব দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন না বলে দুবাই চলে যান বিজ্ঞাপনের কাজে। এরপর ক্ষুব্ধ হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘চুক্তিতে মাসে মাসে বেতন নিবে আর খেলবে না, এটা কেমন কথা। ?’

একনজরে কেন্দ্রীয় চুক্তির তালিকা
টেস্ট : মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন চৌধুরী, সাদমান ইসলাম, ইয়াসির আলী চৌধুরী ও মাহমুদুল হাসান জয়।

ওয়ানডে : মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান ও আফিফ হোসেন ধ্রুব।

টি-টোয়েন্টি : মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, নাঈম শেখ ও শেখ মেহেদী হাসান।

Leave a Reply

Your email address will not be published.

x