দলের বহিষ্কৃত ও অব্যাহতিপ্রাপ্ত নেতাকর্মীদের ফিরিয়ে নিতে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে নির্দেশ দিয়েছেন দলের চিফ প্যাট্রন রওশন এরশাদ।
বুধবার (২১ সেপ্টেম্বর) বিকাল ৩টার দিকে রওশনের চিঠির কথা নিশ্চিত করেছেন তার রাজনৈতিক সচিব গোলাম মসিহ। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রওশন এরশাদ এক চিঠিতে এই নির্দেশনা দেন।

চিঠিতে রওশন উল্লেখ করেন, ‘গঠনতন্ত্রের ২০-এর উপধারা-১ অনুযায়ী প্রধান পৃষ্ঠপোষকের ক্ষমতাবলে চেয়ারম্যানের বিশেষ ক্ষমতা এবং মৌলিক অধিকার পরিপন্থি ধারা ২০-এর উপধারা ১(১)-এর ক, খ, গ, ঘ, ঙ, চ, ছ এবং উপধারা ২-এর ক, খ, গ এবং উপধারা-৩-এ বর্ণিত অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারীমূলক বিধান স্থগিত করে জাতীয় পার্টির অব্যাহতিপ্রাপ্ত ও কমিটি থেকে বাদ দেওয়া সব নেতাকর্মীকে পার্টিতে অন্তর্ভুক্তির আদেশ দেওয়া যাচ্ছে।’

চিঠিতে রওশন এরশাদ অব্যাহতিপ্রাপ্ত মসিউর রহমান রাঙ্গা, জিয়াউল হক মৃধা, আবদুল গাফফার বিশ্বাস, এম এ সাত্তার, দেলোয়ার হোসেন খান, জাফর ইকবাল সিদ্দিকী, কাজী মামুনুর রশীদ, ইকবাল হোসেন রাজু প্রমুখকে দলে আগের পদে ফিরিয়ে নেওয়ার আহ্বান জানান।
রওশন এরশাদের চিঠি প্রসঙ্গে জানতে জি এম কাদেরকে ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি। দলের একজন নেতা জানান, দ্রুতই চেয়ারম্যানের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে রওশন এরশাদের চিঠির বিষয়ে প্রতিক্রিয়া জানাবে জাতীয় পার্টি।

Leave a Reply

Your email address will not be published.

x