বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) সাবেক সভাপতি ও ডিস্ট্রিক্ট মনিটরিং স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায় বলেছেন, সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে বাংলাদেশ খুব শিগগিরই জুয়েলারি শিল্পে স্বনির্ভর হয়ে উঠবে। তাঁর দূরদর্শী নেতৃত্বে দেশের চাহিদা মিটিয়ে আমরা একদিন বিভিন্ন দেশে স্বর্ণ রপ্তানিও করব।

বাজুসের রাজশাহী বিভাগীয় প্রতিনিধিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রবিবার দুপুরে নগরীর একটি হোটেলে রাজশাহী জেলা শাখার উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

ডা. দিলীপ কুমার রায় বলেন, “আমাদের উপজেলা পর্যায়ে কমিটি প্রণয়ন করতে হবে। আগামীতে বাজুসের নিবন্ধন ছাড়া কেউ বৈধভাবে স্বর্ণ ব্যবসা করতে পারবে না। আমাদের নতুন নেতৃত্ব সায়েম সোবহান আনভীর জুয়েলারি ব্যবসায়ীদের জন্য গোল্ড ব্যাংক প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছেন। তরল সোনা রিফাইন করে বিদেশে রপ্তানির পরিকল্পনা করছেন। তাঁর নেতৃত্বেই আমরা সবাই একসঙ্গে কাজ করে বাংলাদেশের জুয়েলারি শিল্পের ইতিহাস বদলে দিতে চাই।”

তিনি আরো বলেন, সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে এ দেশের জুয়েলারি শিল্পে নতুন দিগন্তের সূচনা হবে। স্বর্ণের বারে লেখা থাকবে মেড ইন বাংলাদেশ। কেউ আর ব্যবসায়ীর স্বর্ণ ধরেই চোরাই স্বর্ণ বলে চালান দিতে পারবে না। বড় বড় সংগঠনগুলোর মতো বাজুসও হবে দেশের শীর্ষ ব্যবসায়ী সংগঠন।

ডা. দিলীপ কুমার রায় বক্তব্যের শুরুতে স্বর্ণনীতি প্রণয়ন করায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি বাজুসকে নতুন আলোর দিশা দেওয়ায় বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশনের সভাপতি সায়েম সোবহান আনভীরের প্রতিও কৃতজ্ঞতা জানান।

সভায় রাজশাহী বিভাগের আটটি জেলার বাজুস সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যরা অংশ নেন। পবিত্র কোরআন এবং তারপর গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে চিকিৎসাধীন বাজুস রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক মোখলেসুর রহমানের সুস্থতা কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাজুস রাজশাহী জেলা শাখার সভাপতি আসলাম উদ্দিন সরকারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বাজুসের সহসভাপতি আনোয়ার হোসেন ও ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন।

সভায় আরো বক্তব্য দেন বাজুসের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন অ্যান্ড সোশ্যাল অ্যাফেয়ার্সের মেম্বার সেক্রেটারি মিজানুর রহমান মানিক, মনিটরিং অব ডিস্ট্রিক্ট অর্গানাইজেশনের মেম্বার সেক্রেটারি জয়নাল আবেদিন খোকন, ল অ্যান্ড মেম্বারশিপের মেম্বার সেক্রেটারি রিপনুল হাসান, বাজুস সভাপতির পিএস এস কে আবু সোহেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x