Wednesday , 24 April 2024
শিরোনাম

ডামুড্যা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪০ বছর পর সিজারিয়ান অপারেশন শুরু

শরীয়তপুরের ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মত সিজারিয়ান অপারেশনের মাধ্যমে চালু হল আধুনিক মানের অপারেশন থিয়েটার। ১৯৮২ সালে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত হওয়ার পরে এই প্রথম সোমবার ২২ শে আগস্ট ২০২২ শপ সিজারিয়ান অপারেশনের মাধ্যমে আধুনিক মানের অপারেশন থিয়েটার চালু করা হলো।

সিজার অপারেশনের পর বাচ্চা ও মা দুজনেই সুস্থ আছেন বলে জানান ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শেখ মোহাম্মদ মোস্তফা খোকন।
এবিষয়ে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শেখ মোহাম্মদ মোস্তফা খোকন বলেন, আমাদের এই এগিয়ে যাবার পিছনে রয়েছেন মাননীয় সংসদ সদস্য নাহিম রাজ্জাক স্যার , স্বাস্থ্য অদিদপ্তরের উপজেলা হ্যাল্থ কেয়ার ওপারেশনাল প্ল্যানের লাইনডাইরেক্টর স্যার, ডেপুটি ডাইরেক্টর ও প্রোগ্রাম ম্যানেজার হাসিবুর রহমান ভূঁইয়া স্যার, মাননীয় সিভিল সার্জন আব্দুল্লাহ আল মুরাদ স্যার।

তিনি আরও বলেন, আমি বিশেষ ধন্যবাদ জানাই আমার সহকর্মী আবসিক মেডিকেল অফিসার ডা. ফারুক আল ইসলাম, ডা. ইশরাত, ডা. পাভেল , ডা. তুলি , ডা. শাহীনুর, ডা. মুক্তা, ডা. তন্বী, ডা. সোনিয়া , ডা. শাহরিয়ার, ডা. আবির, ডা. সাদমান, ডা. নিশাত, ডা. তৃষা, নাসিং সুপারভাইজার, সিনিয়র স্টাফ নার্স সকল, প্রধান সহকারী বাবুল আক্তার, স্টোর কিপারসহ সকল কর্মকর্তা,কর্মচারীকে।
ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ আমার ০৩ বছর পূর্ণ করলেন ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন । ২০১৯ এর আজকের দিনে আমি এখানে যোগদান করি। পরবর্তীতে ডামুড্যা উপজেলার মানুষের সহযোগিতায় উপজেলা প্রশাসন ডামুড্যা শরীয়তপুর ডামুড্যা থানা,শরীয়তপুর সহ সুশীল সমাজ জয়ন্তী (ডামুড্যা) , সাংবাদিকদের, জনপ্রতিনিধি সহ সকলের সহযোগিতায় কোভিড ১৯ মোকাবিলা করা, কোভিড ভ্যাক্সীনেশন প্রোগ্রাম বাস্তবায়ন করেছি। আজ আপনাদের অপরিসীম চেষ্টায় আমরা একটি ইতিহাসের অংশ হতে পারলাম।

শরীয়তপুর সিভিল সার্জন ডা. আবদুল্লা আল মুরাদ জানান, তিন বছরে ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন হাসপাতালকে টপ লেবেলে নিয়ে আসছেন। এটা শুধু এটা ডামুড্যা নয় সারা শরীয়তপুরের গর্ব। ডামুড্যার ও আশপাশের এলাকার প্রসূতিসহ অন্যান্য রোগীদের জন্য এটা একটি সুখবর। রোগীরা এখন বিনামূল্যে সেখানে সিজারিয়ানসহ সম্ভাব্য প্রায় সকল অপারেশনের সুবিধা নিতে পারবে।

Check Also

তাপপ্রবাহে বাংলাদেশের শিশুরা রয়েছে ‘অতি উচ্চঝুঁকিতে’

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট জানিয়েছেন, তাপপ্রবাহের কারনে বাংলাদেশের শিশুরা স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে রয়েছে। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x