Tuesday , 25 June 2024
শিরোনাম
oplus_4096

‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক এগিয়ে নিতে তিনি আসছেন বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

রোববার (১২ মে) বিকেলে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ডোনাল্ড লু বাংলাদেশের সরকারের সঙ্গে কথাবার্তা বলবেন। বিএনপি মনে করেছে আবার নতুন করে নিষেধাজ্ঞা দেবে কি না। এই ধরনের উদ্ভট চিন্তা করছে।

তিনি বলেন, বিএনপি মহাসচিবের সংবাদ সম্মেলন মানে অসত্যকে সত্য বলে চালানোর সুনিপুণ কৌশল। অসত্য বলা বিএনপি নেতাদের মৌলিক চরিত্র। সরকার পরিচালনা করছে জনগণের সরকার। অদৃশ্য শক্তি দ্বারা সরকার পরিচালনা বিএনপির চরিত্র। বিএনপির সময় হাওয়া ভবন থেকে সরকার পরিচালনা হতো।

অদৃশ্য শক্তি দেশ চালাচ্ছে মির্জা ফখরুলের এমন বক্তব্যের পুরোপুরি ব্যাখ্যা চেয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কোন অদৃশ্য শক্তি দেশ চালাচ্ছে তা বিএনপিকে জানাতে হবে। প্রতিদিন বিএনপি মিথ্যাচার করছে। বিএনপি কালো চশমা পরে মিথ্যাচার করছে।

তিনি বলেন, খালেদা জিয়া দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা বিএনপির এমন দাবির পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোন সেক্টরে খালেদা জিয়া যুদ্ধ করছিলেন যে তিনি প্রথম নারী মুক্তিযোদ্ধা।

কাদের বলেন, বিএনপি নির্বাচনে জয়ের নিশ্চয়তা দিবে এমন নির্বাচন কমিশন চায়। আর তা না পেয়ে তারা নির্বাচন ও কমিশন নিয়ে সমালোচনা করে।

তিনি আরও বলেন, দুর্নীতির বরপুত্র তারেক রহমানের অনুমোদন ছাড়া কিছু হতো না। ২১ আগস্ট গ্রেনেড হামলার ষড়যন্ত্র হাওয়া ভবন থেকে হয়। অদৃশ্য শক্তির মানসিক ট্রমায় ভুগছে বিএনপি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম, মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

Check Also

হাজার হাজার আজিজ-বেনজীর তৈরি করেছে আওয়ামী লীগ: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একজন আজিজ, বেনজীর নয়। হাজার হাজার আজিজ-বেনজীর তৈরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x