Friday , 29 March 2024
শিরোনাম
Jpeg

দৌলতদিয়া ঘাট পারাপারের অপেক্ষায় হাজারো পণ্যবাহী ট্রাক

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরির সংকট অনেকটা কমে গেলেও ঘাট সমস্যা ও নাব্য সংকট এখনো কাটেনি। এসব কারণে নৌপথের উভয় ঘাটে নিত্য যানজট লেগেই থাকছে।

শুক্রবার সকালে দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় আটকা পড়ে রাজধানীমুখী যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাকসহ সহস্রাধিক যানবাহন। দৌলতদিয়া-পাটুরিয়ার ৩ কিলোমিটারের এই নৌপথ পার হতে ঘাটে এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে, আর এতে ভোগান্তি শিকার হচ্ছে যাত্রী ও চালকদের।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট অফিস ও স্থানীয় সূত্রে জানা যায়, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ছোট-বড় ২০টি ফেরি রয়েছে। ১৯টি ফেরি নিয়মিতভাবে যানবাহন পারাপারে ব্যবহার হচ্ছে এর মধ্যে ১১টি রো রো (বড়), ছয়টি ইউটিলিটি (মাঝারি), একটি কে-টাইপ (ছোট) ও একটি ডাম্প ফেরি।

তবে দৌলতদিয়া প্রান্তে রয়েছে ঘাটের সংকট, এই প্রান্তে সাতটি ফেরিঘাটের মধ্যে তিনটি ঘাট বন্ধ রয়েছে। নদীভাঙনের কবলে পড়ে ভেঙে যাওয়া ১ ও ২নং ঘাট মেরামত না করায় ওই ঘাট দুটি এখনো অব্যবহৃত অবস্থায় আছে।

অন্যদিকে ৬ নম্বর ঘাটে পন্টুন ও সংযোগ সড়ক থাকলেও ঘাটের চ্যানেলে গভীরতা কম থাকায় সেটও ব্যবহার হচ্ছে না। এই সব মিলিয়ে পর্যাপ্ত ফেরি থাকার পরও সুফল মিলছে না।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x