কুয়েতের বিদায়ী রাষ্ট্রদূত আদেল মোহাম্মদ এ এইচ হায়াত মঙ্গলবার (১৪ জুন) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ ও কুয়েতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার লক্ষ্যে রাষ্ট্রদূতের কঠোর পরিশ্রম ও আন্তরিক প্রচেষ্টার প্রশংসা করেন।

পররাষ্ট্রমন্ত্রী কোভিড-১৯ মহামারি চলাকালীন কুয়েতে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের বিনামূল্যে ভ্যাকসিন ও চিকিৎসা প্রদানের জন্য কুয়েত সরকারকে ধন্যবাদ জানান। তিনি উল্লেখ করেন, বাংলাদেশ ও কুয়েত জনশক্তি, ব্যবসা-বাণিজ্য, প্রতিরক্ষা এবং জ্বালানি খাতে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক উপভোগ করে।

রাষ্ট্রদূত বাংলাদেশে থাকাকালীন যে সহযোগিতা ও সমর্থন পেয়েছেন তার জন্য পররাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামী দিনে দুই দেশের পারস্পরিক স্বার্থে অর্থনৈতিক সহযোগিতা আরও জোরদার হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তার জন্য কুয়েত সরকারকে ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী। তিনি আরও উল্লেখ করেন যে কুয়েত বাংলাদেশ থেকে নার্স, মেডিক্যাল টেকনিশিয়ানসহ আরও চিকিৎসা পেশাদার নিয়োগ করতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

x