Tuesday , 25 June 2024
শিরোনাম

নিটারে পদ্মা সেতুর উদ্বোধনের সরাসরি সম্প্রচার

নিশাত আনজুম সঞ্চারী, নিটার:
আজ ২৫ জুন, ২০২২ শনিবার প্রমত্তা পদ্মা নদীর ওপর নির্মিত স্বপ্নের পদ্মা সেতুর জমকালো আয়োজনের মধ্যে দিয়ে উদ্বোধন হয়েছে। অত্যাধুনিক প্রযুক্তির ছোয়ায় সব চ্যালেঞ্জ মোকাবিলা করে খরস্রোতা নদী পদ্মার বুক চিরে দাঁড়িয়েছে পদ্মা সেতু। পদ্মা সেতু আর স্বপ্ন নয়, বাস্তব। বিশ্বরেকর্ডের বুকে নাম উঠেছে পদ্মা সেতুর। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকের ২৫ জুনকে ‘গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন’ হিসেবে অভিহিত করেছেন।

দেশের দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রায় ৩ কোটির বেশি মানুষের জন্য তৈরি হওয়া স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনে অনলাইনে এই স্বপ্ন পূরণের সঙ্গী হয়েছে নিটার পরিবার।

আজ ২৫ জুন শনিবার বেলা ১০ টার দিকে ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ ( নিটার) ক্যাম্পাসের কনফারেন্স রুমে শিক্ষক – কর্মকর্তাদের জন্য ও ক্যাম্পাসের ইয়ার্ন ল্যাবে শিক্ষার্থীদের জন্য অনলাইনে লাইভ অনুষ্ঠান দেখার সুযোগ করে দেওয়া হয়। যার পরিপ্রেক্ষিতে নিটারে সকল ক্লাস কার্যক্রম বন্ধ রাখা হয়।

কনফারেন্স রুমে উপস্থিত সকলেই ছিলেন আনন্দিত ও উচ্ছ্বসিত এবং তাদের মাঝে এক সময়ের স্বপ্নের পদ্মা সেতুর এখন দৃষ্টিসীমায় দিগন্ত জুড়ে দাঁড়ানোর উল্লাস ও অনুভূতি প্রকাশ পেয়েছে।

অনুষ্ঠানের এক পর্যায়ে নিটারের টেক্সটাইল ডিপার্টমেন্ট এর হেড এবং একাডেমিক ইনচার্জ জনাব মাহবুব হাসান এর সাথে কথা বলে তার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, “দেশবাসী আজ খুবই খুশি, সেই সাথে খুশি পুরো নিটার পরিবার। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সরকারের অক্লান্ত পরিশ্রমের ফসল এই পদ্মা সেতু। তিনি এবং তার সহযোদ্ধারা অনেক ভালো কাজ করেছেন। পরবর্তীতেও যেন এমন কাজ আরো করতে পারেন তার জন্য মহান সৃষ্টিকর্তা যেন তাকে হায়াত দেন, সুস্থ রাখেন।

কোটি কোটি বাঙালির স্বপ্নের অবকাঠামো স্বপ্নের পদ্মা সেতু। স্বপ্নে সঞ্জীবিত কর্মীরা নিরলস, যেন ব্রতে ব্যাপৃত ছিলো। এই স্বপ্নের পদ্মা সেতু নির্মাণে ইতিহাসের অংশ হওয়ার অঙ্গীকার সবার।

Check Also

জাতির পিতা একজন মিতব্যয়ী মানুষ ছিলেন: ড. কলিমউল্লাহ

২৪ ই জুন, ২০২৪, সোমবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ বিষয়ক সেমিনারের ৯৫৪ তম পর্ব অনুষ্ঠিত হয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x