Friday , 29 March 2024
শিরোনাম

পদত্যাগের ঘোষণা নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডার

পদত্যাগের ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। তিনি জানান, আগামী মাসের শুরুতেই পদত্যাগ করবেন তিনি, এমনকি অংশ নেবেন না পুনর্নির্বাচনে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) তিনি এ ঘোষণা দেন। খব: বিবিসি।

২০২০ সালে দেশটির ৫৩তম জাতীয় নির্বাচনে ন্যাশনাল পার্টির প্রধান কলিন্সকে হারিয়ে দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসেন জেসিন্ডা আরডার্ন। ২০১৭ সালে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে বিশ্বের সর্বকনিষ্ঠ নারী সরকারপ্রধান হওয়ারও মাইলফলক অর্জন করেছিলেন তিনি।

এক বিবৃতিতে জেসিন্ডা বলেন, আমার ভবিষ্যৎ বিবেচনা করার জন্য গ্রীষ্মের ছুটি বেছে নিয়েছিলাম। ভেবেছিলাম এই সময়ের মধ্যে আমার যা যা প্রয়োজন, তা খুঁজে পাবো। কিন্তু দুর্ভাগ্যবশত পাইনি। এ মুহূর্তে আমি যদি দায়িত্ব পালন অব্যাহত রাখি, তা হলে তা দেশের জন্য ভালো হবে না।

জেসিন্ডার দল লেবার পার্টি দুই বছর আগে দেশটির সাধারণ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পায়। কিন্তু সাম্প্রতিক সময়ে তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির জনপ্রিয়তা বেড়েছে। এদিকে নিউজিল্যান্ডের নতুন নির্বাচনের তারিখও জানিয়েছেন জেসিন্ডা। তিনি বলেছেন, ২০২৩ সালের ১৪ অক্টোবর সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x