টানা ছুটি পেয়ে ঘরমুখী হচ্ছেন রাজধানীতে থাকা অনেক মানুষ। যার কারণে গতকাল ছুটির শুরুর দিন থেকেই পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ছুটির দ্বিতীয় দিন শুক্রবারও পাটুরিয়া ঘাট এলাকায় দেখা গেছে একইরকম যানজট। ঘাট পারের অপেক্ষায় শত শত যানবাহন। এতে দুর্ভোগে যাত্রীরা।

ঘাট কর্তৃপক্ষ জানায়, টানা ছুটি পেয়ে মানুষ তাদের স্বজনদের সঙ্গে দেখা করতে ছুটছে। এতে যানবাহনের চাপে ঘাটে সৃষ্টি হয়েছে যানজট। ঘাট এলাকার উথুলী সংযোগ মোড় পর্যন্ত দুই সহস্রাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

ঢাকা থেকে মাগুরাগামী আসলাম নামে এক যাত্রী বলেন, অফিস থেকে সহজে ছুটি পাওয়া যায় না। এবার অনেকদিন পর টানা ছুটি পেয়ে বাড়ি যাচ্ছি বউ-বাচ্চাদের সঙ্গে দেখা করতে। তাও যানজটের কারণে ব্যাপক দুর্ভোগ পোহাতে হচ্ছে। সাররাত ঘাটে আটকে থাকতে হয়েছে।

তাছলিমা নামে এক যাত্রী জানান, তিনি তার অসুস্থ বাবাকে ঢাকায় নিয়ে এসেছিলেন চিকিৎসা করাতে। চিকিৎসা শেষে বাড়ি ফিরছেন তারা। কিন্তু রাস্তার এই যানজটে দীর্ঘ সময় বাসেই থাকতে হচ্ছে। এতে তার বাবা আরও অসুস্থ হয়ে পড়ছেন।

কর্তৃপক্ষ জানায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২০টি ফেরি চলাচল করছে। আর যানবাহনের তুলনায় ফেরি খুবই অপ্রতুল। এতে দুর্ভোগে পড়েছে যাত্রীরা। তবে বাস ও জরুরি যানবাহনকে অগ্রাধিকার দেয়া হচ্ছে বলে জানান ঘাট ব্যবস্থাপক মহীউদ্দিন রাসেল

Leave a Reply

Your email address will not be published.

x