Saturday , 20 April 2024
শিরোনাম

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে বান্দরবানে কৃষকদের মাঝে চারা, কৃষি উপকরণ বিতরণ করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

মুহাম্মদ আলী স্টাফ রিপোর্টার: পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে বান্দরবানের বিভিন্ন কৃষকদের মাঝে চারা, বীজ, সার ও কৃষি উপকরণ বিতরণ হয়েছে। শনিবার ১১জুন সকালে বান্দরবানের অরুণ সারকী টাউন হলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ ও কৃষকদের দারিদ্র্য বিমোচন শীর্ষক প্রকল্প এবং পার্বত্য অঞ্চলে কফি ও কাজুবাদাম চাষের মাধ্যমে দারিদ্য হ্রাসকরণ শীর্ষক প্রকল্পের উপকার ভোগীদের চারা, বীজ, সার ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ নুরুল আলম চৌধুরী, কফি ও কাজুবাদাম চাষের মাধ্যমে দারিদ্র্য হ্রাসকরণ শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ জসিম উদ্দিন,পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিং ইয়ং ম্রো, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নাজিম উদ্দিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মোঃ আব্দুল আজিজ,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত এবং বিভিন্ন উপজেলার চাষীরা উপস্থিত ছিলেন।সভাপতির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্য ৩ জেলার উন্নয়নে কাজ করে যাচ্ছে আর আগামীতেও পার্বত্য এলাকার উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করে উন্নয়ন ধারা অব্যাহত রাখবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পার্বত্য এলাকার মানুষের জীবনমান উন্নয়নে আমরা সচেষ্ট রয়েছে, আর তার জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ ও তা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি।

এসময় মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ ও কৃষকদের দারিদ্র্য বিমোচন শীর্ষক প্রকল্প এবং পার্বত্য অঞ্চলে কফি ও কাজুবাদাম চাষের মাধ্যমে দারিদ্য হ্রাসকরণ শীর্ষক প্রকল্পের মাধ্যমে অনেক কৃষকের ভাগ্যর পরিবর্তন ঘটবে এবং তারা অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হবে এটাই আমাদের প্রত্যাশা। অনুষ্ঠানের শেষ পর্যায়ে বান্দরবান সদর ও বিভিন্ন উপজেলার চাষীদের মাঝে কফি ও কাজুবাদামের চারা, বীজ, সার এবং কৃষি উপকরণ বিতরণ করা হয়।

Check Also

জমকালো আয়োজনে রিয়াদে মাই টিভির ১৫ তম বর্ষ উদযাপন

ফারুক আহমেদ চান, মধ্যপ্রাচ্য ইনচার্জ!”রিয়াদের বাথা সানসিটি মেডিকেল এর অডিটোরিয়ামে জমকালো আয়োজনে দেশের জনপ্রিয় টিভি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x