দেশের বৃহৎ উন্নয়ন প্রকল্পে ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা বিটুমিন। তার অংশ হিসেবে এবার পায়রা বন্দর প্রকল্প, পদ্মা লিংক রোড প্রকল্প, কক্সবাজার বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পসহ বেশ কিছু প্রকল্পে বসুন্ধরা বিটুমিন ব্যবহারে চীনের নির্মাণ প্রতিষ্ঠান শিং শু কন্সট্রাকশন লিমিটেডের সঙ্গে চুক্তি সই হয়েছে বসুন্ধরার। এসব প্রকল্পের কাজে চাহিদা অনুযায়ী ৬০/৭০ গ্রেডের বসুন্ধরা বিটুমিন সরবরাহ করা হবে।

শনিবার (২৩ এপ্রিল) বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার-১ এ চুক্তি সই হয়েছে।

বসুন্ধরা বিটুমিনের পক্ষে চুক্তিতে সই করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের সচিব মাকসুদুর রহমান এবং চীনের শিং শু কনস্ট্রাকশন লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লিয়াং জুসেন।

এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা বিটুমিনের এজিএম (সেলস) সুকান্ত কুমার সাহা ও হিসাব বিভাগের শ্যামল মিয়া, ডেপুটি ম্যানেজার এজেএম ওবায়দুর রহমান, হায়াত আল গাউস ও আবুজার লস্করসহ সেলস টিমের কর্মকর্তারা। চীনের শিং শু কনস্ট্রাকশন লিমিটেডের চিফ ফাইন্যান্স অফিসার সানি চও, বিজনেস ম্যানেজার রলিং হুউয়াংক, চিফ ইঞ্জিনিয়ার (ডিজাইন টেকনিক্যাল) মা আইউন, মিনিস্ট্রেটর অব সাপ্লাই চেইন জিয়াং রং, মিনিস্ট্রেটর অব মেশিন অ্যান্ড ইকুয়েপমেন্ট চাং ওয়েন ছাংক, এইচআর রাজু আহমেদ ও পারসেজ অ্যান্ড মার্কেটিং ম্যানেজার হাসান মিয়া।

চুক্তি স্বাক্ষর শেষে মাকসুদুর রহমান বলেন, চীনের বৃহৎ একটি নির্মাণ কম্পানি শিং শু কনস্ট্রাকশন লিমিটেড। এই প্রতিষ্ঠানটি আমাদের দেশের পায়রা বন্দর প্রকল্প, পদ্মা লিংক রোড প্রকল্প, কক্সবাজার বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পসহ তাদের বিদ্যমান এবং আসন্ন প্রকল্পগুলোতে বসুন্ধরা বিটুমিন ব্যবহার করার জন্য চুক্তি সই করেছে।

তিনি বলেন, এই প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে আমরা খুবই আনন্দিত। কারণ তারা মানসম্মত পণ্য ছাড়া তাদের প্রকল্পে ব্যবহার করে না। বিটুমিনের ক্ষেত্রেও অনেক যাচাইবাচাই করার পর বসুন্ধরা বিটুমিন ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে এই প্রতিষ্ঠানটি। তারা বসুন্ধরা বিটুমিনের মান নিয়ে খুবই সন্তুষ্ট।

লিয়াং জুসেন বলেন, আমরা বাংলাদেশের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রকল্পের কাজ করেছি এবং এখনো করছি। বসুন্ধরা বিটুমিনের মান অনেক ভালো হওয়ায় আমাদের প্রকল্পের কাজে এই বিটুমিন ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছি।’ তিনি বলেন, ‘আমাদের কার্যক্রমের ৭ বছরের মধ্যে আজকের এই চুক্তিতে খুবই আনন্দিত আমরা। আশা করছি ভবিষ্যতে আরো সহযোগীতাপূর্ণ সম্পর্ক বজায় থাকবে আমাদের।’

Leave a Reply

Your email address will not be published.

x