রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ

প্রধান শিক্ষকের পদত্যাগ চাই আমাদের দাবি মানতে হবে এই স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জ শাহজাদপুরে সৈয়দপুর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোঃ আব্দুল হামিদ এর বিরুদ্ধে বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের এবং অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে তাকে অপসারণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

গতশনিবার(৫মার্চ) সকালে উপজেলার জালালপুর ইউনিয়নের সৈয়দপুর উচ্চ বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ইউনিয়ন আ.লীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহাদৎ সরকার, ফারুক আহম্মেদ, শিক্ষার্থী সুমাইয়া আক্তার নদী, রিয়াজ আহম্মেদ, হৃদয়, সুজন ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, আমাদের এই প্রতিষ্ঠান ধ্বংস করার জন্য লেগেছে প্রধান শিক্ষক। তিনি কোন দ্বায়িত্ব ভালোভাবে পালন করেন না এবং সে অধিকাংশদিন বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন। শিক্ষার্থীরা বলেন, অন্য কোন শিক্ষকগণ আমাদের কাছ থেকে টাকা নেয়নি তিনি আমাদের ব্যাংকে টাকা জমা দিতে বলেছেন আমরা কোন শিক্ষকের কাছে টাকা জমা দেইনি।

উল্টো তিনি ইউনিক কার্ড বানানোর কথা বলে আমাদের কাজ থেকে অনেকবার টাকা নিয়েছে কিন্তু আমাদের আজও কার্ড বানিয়ে দেয়নি। এলাকাবাসী বলেন, ওই প্রধান শিক্ষকের কারণে শিশুদের লেখাপড়া নিয়ে তাঁরা বিপাকে পড়েছেন।

যে কারণে বিদ্যালয়টি রক্ষার জন্য বাধ্য হয়ে গ্রামের লোকজনের সঙ্গে শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিদ্যালয়ের সামনে মানববন্ধন করেছে। বিষয়টি উদ্ধতন কতৃপক্ষের আশুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

এবিষয়ে অত্র ইউনিয়নের চেয়ারম্যান হাজী সুলতান মাহমুদ বলেন, এলাকাবাসী ও শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের বিরুদ্ধে আমার কাছে অভিযোগ করলে আমি উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে অবগত করি, বিষয়টি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা জন্য।

এবিষয়ে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল হামিদ সব অভিযোগ অস্বীকারকরে বলেন, অত্র ইউনিয়নের চেয়ারম্যান ও কতিপয় কিছু শিক্ষক এলাকাবাসী ও শিক্ষার্থীদের দিয়ে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র মূলকভবে মানববন্ধন করিয়েছে।

উক্ত মানববন্ধনে শত শত শিক্ষার্থী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x