Saturday , 20 April 2024
শিরোনাম

বঙ্গবন্ধুর আত্মসম্মানবোধ ছিল প্রবল: ড.কলিমউল্লাহ

আজ সোমবার,১৩ জুন,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩১৩তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, পিএইচডি গবেষক শামসুন্নাহার লাভলী,ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন, নীলফামারী-জলঢাকা থেকে পি এইচ ডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মরত প্রকৌশলী শফিউল বাশার ও সোনালী ব্যাংক কর্মকর্তা ইয়ে রুমা।
সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জেবউননেসা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মিজানুর রহমান এবং রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধুর আত্মসম্মানবোধ ছিল প্রবল।
অধ্যাপক জেবউননেসা বলেন, পদ্মা সেতু নিছক একটি সেতু নয়।এর সঙ্গে একটি জাতির আত্মমর্যাদা এবং অর্থনৈতিক সমৃদ্ধি জড়িত।

আব্দুস সাত্তার দুলাল বলেন, পঁচাত্তরের ঘৃণ্য হত্যাকাণ্ড আমাদের জাতিকে অনেক পিছিয়ে দিয়েছে। তাই ইতিহাস থেকে শিক্ষা নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে ।দেশের স্বার্থে ঐক্যবদ্ধ থাকতে হবে সকলকে।
মিজানুর রহমান বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে ধাবমান। এই উন্নয়নকে ধরে রাখার জন্য প্রয়োজন রাজনৈতিক স্থিতিশীলতা।
আর্জিনা খানম, বিরোধিতার জন্য বিরোধিতা না করে দেশের উন্নয়নের স্বার্থে গঠনমূলক সমালোচনার আহ্বান জানান।
সভায় বক্তারা বাংলাদেশের ক্রমবর্ধমান উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখার স্বার্থে দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন, রাজশাহী থেকে ডা.মনোয়ার,বি-বাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপ্যাল বায়েজিদা ফারজানা ও যশোর থেকে সরকারি মাধ্যমিক স্কুলের সিনিয়র শিক্ষক নূর এ আলম জাহিদ।

Check Also

অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত জানিয়েছেন, দেশে প্রতিষ্ঠিত গণমাধ্যমের অনলাইন, অনলাইনের জন্য নিবন্ধিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x