Thursday , 25 April 2024
শিরোনাম

বঙ্গবন্ধুর প্রত্যুৎপন্নমতিত্ব ছিল অসাধারণ: ড.কলিমউল্লাহ

আজ বুধবার,মার্চ,০২,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ২১২তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির ফেলো ড. তানভীর ফিত্তীণ আবীর এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ও ডা. মাহবুবুল হক মনোয়ার। সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা এবং মুখ্য আলোচক ও সঞ্চালক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধুর প্রত্যুৎপন্নমতিত্ব ছিল অসাধারণ। সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না-হলে বাংলাদেশের জন্ম হতো না।তিনি হাজার বছরের ঘুমন্ত বাঙালিকে ৭ মার্চের ভাষণে জাগিয়ে তুলে আন্দোলন-সংগ্রামের মধ্যদিয়ে ’৭১-এর মুক্তিযুদ্ধের মাধ্যমে এ দেশকে স্বাধীন করেছিলেন। পূর্ববর্তী প্রায় ২০০ বছরে বহু নেতা বাঙালির স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দিয়েছিলেন; কিন্তু তারা কেউ সফল হননি, অথচ বঙ্গবন্ধুর ডাকে নিজের প্রাণকে বাজি রেখে যুদ্ধ করে এদেশের কৃষক জনতা দেশকে স্বাধীন করেছেন।

Check Also

তাপপ্রবাহে বাংলাদেশের শিশুরা রয়েছে ‘অতি উচ্চঝুঁকিতে’

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট জানিয়েছেন, তাপপ্রবাহের কারনে বাংলাদেশের শিশুরা স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে রয়েছে। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x