আজ বুধবার,মার্চ,০২,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ২১২তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির ফেলো ড. তানভীর ফিত্তীণ আবীর এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ও ডা. মাহবুবুল হক মনোয়ার। সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা এবং মুখ্য আলোচক ও সঞ্চালক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধুর প্রত্যুৎপন্নমতিত্ব ছিল অসাধারণ। সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না-হলে বাংলাদেশের জন্ম হতো না।তিনি হাজার বছরের ঘুমন্ত বাঙালিকে ৭ মার্চের ভাষণে জাগিয়ে তুলে আন্দোলন-সংগ্রামের মধ্যদিয়ে ’৭১-এর মুক্তিযুদ্ধের মাধ্যমে এ দেশকে স্বাধীন করেছিলেন। পূর্ববর্তী প্রায় ২০০ বছরে বহু নেতা বাঙালির স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দিয়েছিলেন; কিন্তু তারা কেউ সফল হননি, অথচ বঙ্গবন্ধুর ডাকে নিজের প্রাণকে বাজি রেখে যুদ্ধ করে এদেশের কৃষক জনতা দেশকে স্বাধীন করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

x