মঙ্গলবার, ০৫,জুলাই,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩৩৫তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটিস রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইন্টারন্যাশনাল রবীন্দ্র গবেষণা ইনস্টিটিউট এর পরিচালক ও সহযোগী অধ্যাপক ফারহানা আক্তার,ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ফ্যাকাল্টি কাজী ফারজানা ইয়াসমিন ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক তনিম আহমেদ।
সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’র বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব ছিলেন।

প্রশান্ত কুমার সরকার বলেন, ন্যায্যতার প্রশ্নে বঙ্গবন্ধু সবসময় আপোষহীন ছিলেন।
আব্দুস সাত্তার দুলাল বলেন, ন্যায্য অধিকার আদায় এবং অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর মত নির্ভীক মানুষের সংখ্যা আশঙ্কাজনক হারে হ্রাস পাচ্ছে। যা একটি আদর্শ সমাজ তথা রাষ্ট্রের টেকসই উন্নয়নের অন্তরায়।
আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধু ছিলেন অসীম দেশ প্রেমিক। তাঁর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন, মুশফিক কাজল, সিরাজগঞ্জ থেকে বীমা প্রতিনিধি হ্যাপি, রাজশাহী থেকে ডা.মনোয়ার, সোনালী ব্যাংক কর্মকর্তা ই এ রুমা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

x