মোহাম্মদ আলী,বান্দরবান জেলা প্রতিনিধি:
Canada ও UNDP এর সহযোগিতায় তহ্জিংডং এর আয়োজনে GBV( লিংঙ্গ ভিত্তিক সহিংসতা) প্রতিরোধ এবং মেয়েদের জন্য নিরাপদ শিক্ষার জায়গা ব্যবহার করা,শিক্ষা ও দক্ষতার মাধ্যমে নারী ও মেয়েদের ক্ষমতায়ন,পার্বত্য চট্টগ্রামে অন্তর্ভুক্তিমূলক উন্নয়নকে শক্তিশালীকরণ বিষয়ে জেলা পর্যায়ে ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।২৮নভেম্বর সকালে বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে তহ্জিংডং এক্সিকিউটিভ ডাইরেক্টর চি মিং প্রু মারমা সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি বিভাগ) মোঃ সালাউদ্দীন।
সভায় জেলার বিভিন্ন উপজেলায় নারী উন্নয়নে সরকারি সংস্থার পাশাপাশি বেসরকারি সংস্থার মাধ্যমে যে সকল উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হয়েছে তা তুলে ধরেন কর্মশালায় আগত অতিথিরা। এছাড়াও বাল্যবিবাহ নিয়ে প্রতিকার ও ভিকটিম সেন্টার কার্যক্রম আরো দ্রুত ভূমিকা পালন করার আহব্বান জানান বক্তারা।
সভায় জেলা শিক্ষা অফিসার সরিৎ কুমার চাকমা, জেলা সমাজসেবা অফিসার মিল্টন মুহুরী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিশন জেলা সভাপতি অংচমং মারমা বান্দরবান প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,প্রথম আলো বুদ্ধজ্যেতিসহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা,এনজিও সংস্থার কর্মকর্তা ও শিক্ষক, শিক্ষার্থীসহ সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x