মুহাম্মদ আলী,বান্দরবান প্রতিনিধি:
বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন উপজেলার নারীদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে এবং জেলার কৃষক সমবায় সমিতির মাঝে ফলদ চারা ও কৃষি কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। রবিবার ১৯জুন সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে পরিষদের হলরুমে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই চারা ও কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন।

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, নিবার্হী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মোঃ জিয়াউর রহমান,
বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু মারমা, সদস্য মোজাম্মেল হক বাহাদুর,সদস্য কাঞ্চন জয় তংচঙ্গা,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো: রফিকুল ইসলাম, ১নং রাজবিলা ইউপি চেয়ারম্যান ক্য অং প্রু মারমা, ২নং কুহালং ইউপি চেয়ারম্যান মংপু মারমা, ৩নং বান্দরবান সদর ইউপি চেয়ারম্যান অংসাহ্লা মারমা,৬নং জামছড়ি ইউপি চেয়ারম্যান ক্য সিং শৈ মারমা’সহ সরকারী বেসরকারী কর্মকর্তা এবং জেলা উপজেলার বিভিন্ন চাষীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকার দেশের সকল খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছে। বিশেষ করে কৃষিপ্রধান দেশ হিসেবে কৃষকদের আর্থিক ভাবে স্বাবলম্বী করতে সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে আর তা বাস্তবায়ন করছে আর তার সুফল পাচ্ছে সাধারণ জনগণ।

সভাপতির বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, সকল ব্যক্তিকে তার সামর্থ অনুযায়ী নিজ নিজ আঙ্গিনায় বৃক্ষরোপন করতে হবে, আর এর ফলে অক্সিজেনের পরিমান বৃদ্ধি পাবে, আর নিজের বাড়ীর পুষ্টির চাহিদা মিটবে।

এসময় তিনি আরো বলেন, পার্বত্য জেলা পরিষদ প্রতিবছরই চাষীদের প্রচুর ফলদ,বনজ, ওষধি চারা এবং কৃষি যন্ত্রপাতি বিনামুল্যে বিতরণ করে এবং আগামীতেও চাষীদের উন্নয়নে এই ধারা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বান্দরবানের জেলা ও উপজেলার ১০০জন চাষীকে বিভিন্ন রকমের ফলের চারা, ১১টি ফুট স্প্রে মেশিন এবং বিভিন্ন কৃষক সমবায় সমিতিকে ১৩টি পাওয়ায় টিলার মেশিন এবং ২৫টি গরুর বাচুর প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

x