গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। পল্টন মডেল থানা, মতিঝিল মডেল থানা এবং শাজাহানপুর থানায় দায়ের করা পৃথক তিনটি মামলায় ৫৩০ জনের নামোল্লেখসহ আরো প্রায় দুই হাজার জনকে অজ্ঞাত আসামি করা হয়। পুলিশ বাদী হয়ে এই মামলা তিনটি করে। পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে মামলাগুলো করা হয়। আজ বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার দেশ রূপান্তরকে মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বিএনপির শীর্ষপর্যায়ের প্রায় সব নেতাকে এই মামলাগুলোর আসামি করা হয়েছে।

তিনি বলেন, ‘বুধবার পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। মামলায় ৫৩০ জনের নাম উল্লেখ ও দুই হাজার জনকে অজ্ঞাত আসামি করে পুলিশের ওপর হামলা বা সরকারি কাজে বাধা ও বিস্ফোরক আইনে মামলা করা হয়।’

এই মামলায় গতকাল আটককৃতদের গ্রেপ্তার দেখানো হয়েছে বলেও জানান তিনি। উল্লেখ্য, গতকাল বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে মকবুল হোসেন নামে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে বিস্ফোরক, চাল, পানি, খিচুরি ও নগদ টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x