‘ফিফা বিশ্বকাপ ট্রফি’দেখে দারুণ উচ্ছ্বাস প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাতার বিশ্বকাপকে সামনে রেখে ৫১টি দেশে ট্রফি ট্যুরের আয়োজন করেছে ফিফা। সেই ধারাবাহিকতায় আজ বাংলাদেশে এসে পৌঁছেছে বিশ্বকাপ ট্রফি।

বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে বিশ্বকাপের ট্রফি নেওয়া হয়। ট্রফি দেখে দারুণ উচ্ছ্বসিত হয়ে ওঠেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ‘ফিফা বিশ্বকাপ ট্রফি’ বরণ উপলক্ষে আগত প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রী প্রতিনিধিদের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। এক সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি তার পরিবারের সদস্যদের খেলাধুলায় বিশেষ করে ফুটবলের সঙ্গে সম্পৃক্ততার স্মৃতিচারণ করেন।

তিনি বলেন, তার পিতামহ, পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভাইয়েরা, সন্তানেরা, এমনকি নাতি-নাতনিরাও অত্যন্ত ক্রীড়ামোদী এবং ক্রীড়াবিদ।

এই প্রথমবারের মতো বাংলাদেশে বিশ্বকাপ ট্রফির আগমনে ফিফা, কোকাকোলা এবং বাফুফে কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি আশা প্রকাশ করেন ফিফা ট্রফির বাংলাদেশ ভ্রমণের ফলে দেশের ক্রীড়াপ্রেমীরা বিশেষ করে তরুণ প্রজন্ম উৎসাহিত হবে। তিনি বলেন, ‘ফুটবল বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। আমরা আমাদের ছেলে-মেয়েদের খেলাধুলায় সম্পৃক্ত করতে নিরলস কাজ করে যাচ্ছি।’

সর্বশেষে, ফিফা এবং কোকাকোলা’র পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে উপহার হস্তান্তর করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দীন, সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগসহ ফিফা, কোকাকোলা এবং বাফুফের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

পাকিস্তান থেকে চার্টার্ড ফ্লাইটে করে বুধবার সকাল ১১টার দিকে ট্রফি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সঙ্গে এসেছেন ফ্রান্সের হয়ে ১৯৯৮ বিশ্বকাপ জেতা ফুটবলার ক্রিস্তিয়ান কারেম্বু। ৬.১ কেজি ওজনের সোনালি রঙের ট্রফিটি গ্রহণ করবেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন ও বিশ্বকাপের স্পনসর কোকা-কোলার কর্মকর্তারা।

আগামীকাল দ্বিতীয় দিন রাজধানীর পাঁচ তারকা হোটেল র‍্যাডিসন ব্লুতে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে তিনটা পর্যন্ত ট্রফির সঙ্গে ছবি তোলার ব্যবস্থা থাকবে। তবে তা কেবল কোকা-কোলার আমন্ত্রিত অতিথিদের জন্য।

৩৬ ঘণ্টার সফরে ট্রফিটি পুরো দেশ মাতিয়ে রাখবে বলে আশা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

Leave a Reply

Your email address will not be published.

x