সফিকুল ইসলাম রানা : চাঁদপুরের মতলব উত্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ টুর্নামেন্ট (বালক অনুর্ধ-১৭) ২০২২ উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে উপজেলার পরিষদ মাঠে টুর্নামেন্ট উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
সভাপতিত্ব করেন উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান। পরিচালনা করেন ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একে আজাদ। এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার, উপজেলা যুবলীগ নেতা মিরাজ খালিদ, জেলা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক উপ সম্পাদক নুরুজ্জামান খান, সহ ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী ম্যাচে ষাটনল ইউনিয়ন বনাম বাগানবাড়ি ইউনিয়ন অংশগ্রহণ করে। পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি ইউনিয়ন এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করবে। খেলায় ষাটনল ইউপি ২-০ গোলে জয়লাভ করেন। পরবর্তীতে জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করা হবে।
উদ্বোধনী বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুস বলেন, খেলাধুলার মাধ্যমে বিশ্বে বাংলাদেশ পরিচিত হোক এটা চেয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এখন বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবায়ন করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি একজন ক্রীড়া প্রেমী মানুষ। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ক্রীড়াঙ্গন আজ মুখরিত। তিনি আরও বলেন, ইতিহাস বলে গুনীজন তৈরি হয়েছে। তাই আজকের এই খেলার মধ্যেও ভালো খেলোয়াড় তৈরি হবে এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলাধুলা করে দেশের মুখ উজ্জ্বল করবে।

Leave a Reply

Your email address will not be published.

x