মোঃ সাইফুল ইসলাম আকাশ
ভোলা জেলা প্রতিনিধি
ভোলার বোরহানউদ্দিনে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী হযরত আয়েশা (রা) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির বরাখাস্ত জাতীয় মুখপাত্র নুপুর শর্মার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১০ জুন) জুম্মা নামাজের পর উপজেলার ভোলা-চরফ্যাশন মহাসড়ক এলাকায় এসব কর্মসূচী পালিত হয়।
ঘন্টাব্যাপী মানববন্ধনে বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন মসজিদের কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নেন।
মানববন্ধনে বোরহানগঞ্জ মডেল মাদ্রাসার প্রধান শিক্ষক ও আব্দুর গফুর হাওলাদার বাড়ি জামে মসজিদের খতিব মাওলানা মাহবুবুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন বোরহানগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের সাধারণ সম্পাদক লোকমান হাওলাদার,বাইতুস সাদেক মসজিদের খতিব মাওলানা ইউসুফ আসলামী,মাওলানা হারুনুর রশিদ,হুমায়ূন কবির,রফিকুল ইসলাম প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ (স.) ও তার স্ত্রী হযরত আয়েশা (রা.) কে নিয়ে কটুক্তি করে ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন।
অবিলম্বে কুরুচিপূর্ণ মন্তব্যের জন্য অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে ভারত সরকারকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে।
অন্যথায় কঠোর কর্মসূচীর ঘোষণা দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তারা।
এছাড়াও বক্তারা বলেন,মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ভারত সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ভারত রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে।
বক্তারা আরও বলেন,ভারতের সরকার দলীয় নেতারা প্রত্যক্ষ ও উদ্দশ্য প্রনোদিতভাবে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে কটুক্তি করেছে।
এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি।
শুধু ভারতে নয় বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই।

Leave a Reply

Your email address will not be published.

x