মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরের কালকিনিতে আলোচিত কৃষকলীগ নেতা মানিক সরদার হত্যার আসামীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও ঘন্টাব্যাপী এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে কালকিনি উপজেলা নিজ বাড়ির সামনে কালিগঞ্জ সড়কে উক্ত কর্মসুচি পালন করা হয়। নিহত মানিক সরদার কালকিনি উপজেলা কৃষকলীগের কৃষি বিষয়ক সম্পাদক ছিলেন।
মানববন্ধনের পরে বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও স্থানীয় এমপি ড. আবদুস সোবহান গোলাপ নিহত মানিকের কবর জিয়ারত করে এবং এই ঘটনার সাথে যারা জরিত তাদের আইনের মাধ্যমে বিচার করার আশ্বাস দেন।
এসময় আরও বক্তব্য রাখেন, কালকিনি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, কালকিনি উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক তৌফিকুজ্জামান শাহিন, পৌর মেয়র এস এম হানিফ, উপজেলা আ.লীগের যুগ্নসাধারন সম্পাদক লোকমান সরদার, সাংগঠনিক সম্পাদক সোহেল তালুকদার ও অন্যান্যরা।
কালকিনি থানার ওসি ইসতিয়াক আসফাক রাসেল বলেন, আসামীদের গ্রেফতার করার জন্য জোর প্রচেষ্টা চলছে। খুব তাড়াতাড়ি আমরা আসামীদের গ্রেফতার করতে পারবো।
উল্লেখ্য, গত সোমবার রাত ৮ টার দিকে উপজেলার আলীনগর ইউনিয়নের কালিনগর গ্রামের পালরদী নদীর পাশে কৃষকলীগ নেতা মানিকে কুপিয়ে আহত করে পালিয়ে যায় দুর্বত্তরা। এ সময় চিৎকার শুনে স্থানীয় লোকজন তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করেন। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী সীমা বেগম বাদী হয়ে আলীনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারসহ ১৭ জনের বিরুদ্ধে কালকিনি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x