মুন্সীগঞ্জে আ,লীগের দুই গ্রুপের সংর্ঘষে ২ জন গুলিবিদ্ধ, আহত ৮ বাড়িঘর ভাংচুর ও লুটপাট ।

মো. আহসানুল ইসলাম আমিন, স্টাফ রিপোর্টার :

আধিপত্যা বিস্তারকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের চরাঞ্চলে আ,লীগের দুই গ্রুপের সংর্ঘেষ ২০ টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় গুলিবিদ্ধ হয়ে হনুফা বেগম (৫০) ও রিফাত নামের একশিশু আহত হয়। এছাড়া তাসলিমা বেগম (৩৪) সহ আরো ৫ জন আহত হয়েছে । শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের আনন্দপুর, লক্ষিদিবি,নোয়াদ্দা,মুন্সীকান্দি ,কংশাপুরাসহ ৫/৬ টি গ্রামে দফায় দফায় এই সংর্ঘেষ ঘটনা ঘটে। এতে প্রায় শতাধিক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে একটি পক্ষ। এসময় সাবেক চেয়ারম্যান মহসিনা হক কল্পনার সর্মথদের ২০ টি বাড়িঘরে ব্যাপক ভংচুর চালিয়ে লুটপাটের অভিযোগ উঠে বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারীর লোকজনদের বিরুদ্ধে।

জানাগছে শুক্রবার রাতে আধিপত্যা বিস্তারকে কেন্দ্র করে বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারী ও   সাবেক চেয়ারম্যান মহাসিন হক কল্পণার লোকজনের মধ্যে সংর্ঘষ বেধে যায়। এসময় উভয় গ্রুপের লোকজনের বাড়িঘরে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে । এসময় দুই গ্রুপের মধ্যে কয়েক দফা সংর্ঘষের ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্তিতি নিয়ন্ত্রণ করে।

স্থানীয়রা জানান,গত ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর থেকে রিপন পাটোয়ারীর সন্ত্রাসী বাহীনির অত্যাচারে অতিষ্ট ইউনিয়নের সাধারণ মানুষসহ  সাবেক চেয়ারম্যান মহসিনা হক কল্পনা সর্মথকরা। তারই ধারাবাহিকতায়  শুক্রবার দিবাগত রাত থেকে বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারীর লোকজন সকাল পর্যন্ত ৫/৬ টি গ্রামে ডুকে প্রতিপক্ষের বাড়িঘরে ককটেল  হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর চালিয়ে লুটপাট করে।  এতে করে চরম আতঙ্ক ছড়িয়ে পরেছে পুরো ইউনিয়ন জুড়ে। গতবার কল্পনায় পাস কইরা মোল্লাকান্দিতে যা করছে এবার সুদে-আসলে রিপন তা করতাছে।

স্থানীয়রা আরোও জানান, কাতার থিকা টাকা আসবে আর মোল্লাকান্দিতে চৌউড়া-চৌউড়া ফাইট হবে এটাই আমাদের ইদুল ফিতরের মোল্লাকান্দির নৃশংস রাজনীতি।

সাবেক চেয়ারম্যান মহসিনা হক কল্পনা  বলেন,বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারির সন্ত্রাসী বাহীনি রাতভর ইউনিয়নের বিভিন্ন  গ্রামের  আমার কর্মিসর্মথকদের বাড়িঘর গুলোতে তান্ডব চালিয়ে বাড়িঘরে ভাংচুর চালিয়ে লুটপাট চালায়। এসমময় হামলা কারীরি নগদ টাকা,স্বর্ণ ছাড়াও   গবাদি পশু গরু  ও ছাগাল লুটে নেয়। তবে এসব অভিযোগ অস্বীকার করে বর্তমান চেয়ারম্যান রিপান পাটোয়ারি বলেন,শান্তিপূর্ণ ইউনিয়নটিকে অশান্ত করার চেষ্টা চালাচ্ছে একটি পক্ষ। তারা আমার কর্মিসর্মথকদের বাড়িঘরে হামলা চালিয়ে লুটপাট করে উল্টো আমাদের দোসারফ করছে।

এব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক বলেন,ঘটনার পর থেকে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্তিতি শান্ত রয়েছে। এঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

x