রাজশাহী প্রতিনিধি :- রাজশাহীতে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০২২ উপলক্ষে ভোটার নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন হয়েছে।
১০ জুন শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে নগরীর বোয়ালিয়া থানার হোসনীগঞ্জ বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল প্রধান অতিথি থেকে ভোটার নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন নির্বাচন অফিসার সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত নিবন্ধন কার্যক্রমে সময় উপস্থিত ছিলেন, রাসিকের ৯ নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান।

নতুন ভোটার তালিকায় নিবন্ধন হতে আসা নাগরিকরা জানান, নতুন ভোটার হতে এসে অনেক ভালো লাগছে। জাতীয় পরিচয় পত্রের জন্য যেসব অসুবিধা হতো এখন হতে আর সে বিড়ম্বনায় পড়তে হবে না বলে জানান।

মর্জিনা নামের এক ছাত্রী জানান, ভোটার তালিকায় নিবন্ধন হতে পারলে নতুন আইডি কার্ড পাবো। আগামী দিনে ভোট দিতে পারবো এজন্য খুব ভালো লাগছে বলেও জানান তিনি।

ভোটার হালনাগান নিবন্ধন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, আগামী জাতীয় সংসদকে সামনে রেখে ভোটার হালনাগাদ কাজ আজ থেকে আনুষ্ঠানিক ভাবে শুরু হচ্ছে। ১ লা জানুয়ারী ২০০৭ সালে যাদের জন্ম তাদেরকে ভোটার তালিকায় নিবন্ধন করা হচ্ছে। এবারের ভোটার তালিকা হালনাগাদের বিশেষত্ব হচ্ছে যাদের বয়স ১৬ হয়েছে তারাও নিবন্ধন হচ্ছে। যাতে করে তারা আগামী ২ বছর পরে অটোমেটিক ভোটার হয়ে যেতে পারে। বর্তমানে রাজশাহী জেলা ভোটার সংখ্যা ২২ লক্ষ এবার হালনাগাদের ফলে ৫০ হতে ৭০ হাজার। এছাড়াও ভোটারের তালিকায় যারা মৃত্যু ব্যক্তি আছে তাদেরকে বাদ দিয়ে দেওয়া হচ্ছে।
এছাড়াও রাজশাহী জেলা প্রশাসক যাদের ভোটার হওয়ার মত বয়স হয়েছে তারা যেনো নিজেদের নিকটস্থ কেন্দ্রে গিয়ে ভোটার তালিকায় নিজেদের সম্পৃক্ত করার আহ্বান জানিয়েছেন।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন নির্বাচন অফিসার সাইফুল ইসলাম জানান, সারাদেশের ন্যায় রাজশাহী নগরীর তিনটি ওয়ার্ডে ভোটার হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। যাদের বয়স ১৮ হয়েছে তারা নিবন্ধন করছেন এভাড়াও যাদের বয়স ১৬ তারাও নিবন্ধনের সুযোগ পাচ্ছে। ভোটার তালিকায় হালনাগানে নাম অন্তভূক্ত হলে প্রত্যেকে এনআইডি কার্ড ও নম্বরও পাবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published.

x