রাজশাহী :-
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্ম বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজশাহীতে ১৪ দিনব্যাপী ‘মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মেলা’র উদ্বোধন হয়েছে।
জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকেল সাড়ে ৪ টার দিকে কালেক্টর মাঠে রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্ প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করেন।

এই মেলায় ৭৮টি স্টল অংশ গ্রহণ করছে। মেলার মাঠ জুড়ে স্থান পেয়েছে নারী উদ্যোক্তাদের বিভিন্ন পণ্যের স্টল। যেসব নারীরা নিজ উদ্যোগে স্বাবলম্বী হওয়ার জন্য এগিয়ে নিচ্ছে তাদের ইস্টলই বেশী নজর কারার মত। এছাড়াও তৃতীল লিঙ্গ (হিজড়া) সম্প্রদায়ের উদ্যোক্তারা এই মেয়ায় অংশ গ্রহণ করছে।

মেলায় তাঁতশিল্প, পাট শিল্প, বুটিক শিল্প, রাজশাহী সিল্ক, বিভিন্ন খাবারের দোকানসহ রাজশাহীর বিভিন্ন ঐতিহ্য নিয়ে নানান পণ্যের দোকান বসেছে।
এছাড়াও মেলাটিকে আকর্ষণীয় ও দর্শনার্থী বাড়াতে প্রতিদিন সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটিকা প্রদর্শিত হবে। ১৪ দিন ব্যাপি এই মেলা আগামী ৩০ মার্চ পর্যন্ত চলবে বলে মেলার তত্বাবধায়ক আনজুমান আরা পারভিন জানান।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( সার্বিক) জিয়াউল হক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( রাজস্ব) এ.এন.এম মঈনুল ইসলাম, আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী বিভাগের স্থানীয় সরকারের পরিচালক এনামুল হক ও উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরীসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x