চাইথোয়াইমং মারমা, রাঙামাটি প্রতিনিধিঃ রাঙামাটির রাজস্থলী উপজেলার সরকারী অনুমোদনহীন ৩টি ইটভাটা বন্ধ ও চুল্লি ভেঙ্গে ধংবস করে দিয়েছে ভ্রাম্যমান আদালত । ইটভাটাগুলো হচ্ছে উপজেলার কলেজ পাড়া এলাকার কর্ণফুলী বিক্স ইটভাটা, গাইন্দ্যা ইউনিয়নের বড়ই তলি বি আর বি ব্রিক্স) ইট ভাটা ও বাঙালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া আগা পাড়া সেসার্স শাহ (ব্রিক্স) ম্যানুফ্যাকচার ইট ভাটা।
শুক্রবার (১৩ মে ), রাজস্থলী উপজেলায় সরকারী অনুমোদনহীন অবৈধভাবে ইটভাটা তৈরী করে তাতে ইট পোড়ানো হচ্ছে। মহামান্য হাইকোর্টের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্যাট শান্তনু কুমার দাশ, মাফজারুল ইসলাম সহকারি পরিচালক চট্রগ্রাম বিভাগীয় কার্যলয়, কলেজ পাড়া এলাকার ইটভাটা, মেসার্স কর্ণফুলী, বড়ই তলীএলাকার বি আর বি ব্রিক্স) ইট ভাটা ও বাঙালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া আগা পাড়া মেসার্স শাহ (ব্রিক্স)ইট ভাটায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। সেখানে অনুমোধনহীন চিমনি চুল্লি ব্যবহার করে ও বনের কাঠ জ্বালিয়ে ইট পোড়ানো হচ্ছে দেখতে পান ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ইউ এন ও শান্তনু কুমার দাশ । পরে তিনি ইটভাটা তিনটিতে ইট পোড়ানোর অবৈধ চুল্লি ভেঙ্গে গুড়িয়ে দেন এবং ইটভাটার সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেন।
এসময় সর্বাত্বক সহযোগীতা করেন, বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমা, চন্দ্রঘোনা থানার অধীন বাঙালহালিয়া পুলিশ ক্যাম্পের উপপরিদর্শক ( আই সি) কামরুজামান সহ সঙ্গীয় পুলিশ সদস্যগন ও গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published.

x